Home > জাতীয় > সারাদেশ > কৃষকলীগ নেতার হস্তক্ষেপে রাস্তায় ফেলে রাখা মাকে ঘরে তুলল সন্তানরা

কৃষকলীগ নেতার হস্তক্ষেপে রাস্তায় ফেলে রাখা মাকে ঘরে তুলল সন্তানরা

শুক্রবার সকালে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার বালিগ্রাম এলাকায় রাস্তার পাশে একটি ভাঙা খাটের উপর শুয়ে ছিলেন ৮০ বছর বয়সী এক বৃদ্ধা। রাস্তার পাশে বৃদ্ধার এমনভাবে পড়ে থাকার দৃশ্য দেখে স্থানীয়দের কিছুটা খটকা লাগে। পরে খোঁজ নিয়ে জানা যায়, ওই বৃদ্ধার নাম টুনি বেওয়া, বাড়ি শিবগঞ্জ উপজেলার চৈতন্যপুর গ্রামে। দুই ছেলে ও তিন মেয়ে থাকলেও মায়ের দেখাশুনার দায়িত্ব কেউ নিতে চান না, একজন আরেকজনের উপর মার দেখাশুনার ভার দিতে চান।

সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে বড় ছেলের কাছে ছিলেন টুনি বেওয়া। কিন্তু শুক্রবার সেই ছেলেই তার মাকে বালিগ্রাম এলাকায় তার বোনের বাড়ির সামনের রাস্তায় ফেলে রেখে যায়। বাড়ির সামনে রাস্তায় পড়ে থাকা মাকে দেখেও নিজের কাছে রাখার সামর্থ্য নেই বলে মাকে নিতে রাজি হননি টুনি বেওয়ার মেয়ে নাজমা খাতুন। স্বামী পরিত্যক্তা মেজো মেয়ে নাজমার কাছেই এর আগে প্রায় ৪ বছর ছিলেন টুনি, তবে বাসা বাড়িতে কাজ করা নাজমা এখন অসুস্থ হওয়া মাকে রেখে এসেছিলেন বড় ভাইয়ের বাড়িতে। সেই ভাইই মাকে ফেলে যায় তার বাড়ির সামনে।

রাস্তায় পড়ে থাকা মাকে নিয়ে ছেলে মেয়েদের এমন টানাহেঁচড়ার খবর জানতে পেয়ে সেখানে যান চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য কৃষকলীগ নেতা আব্দুল হাকিম। এ সময় তিনি টুনি বেগমের ছেলে মেয়েদের সাথে কথা বলে, সবার সম্মতিতে ছোট মেয়ে নাসিমা খাতুনের কাছে বৃদ্ধাকে রাখার ব্যবস্থা করেন। নাসিমা খাতুনও বাসাবাড়িতে কাজ করে ভাড়া বাড়িতে থাকে, তার কর্মসংস্থান ও বৃদ্ধ মায়ের খাওয়া দাওয়া ও চিকিৎসার জন্য আর্থিক সহায়তা দেওয়ার আশ্বাস দেন জেলা পরিষদের সাবেক এ সদস্য।

আব্দুল হাকিম জানান, বৃদ্ধা মায়ের দায়িত্ব নেয়া নিয়ে ছেলে মেয়েদের বিবাদের সংবাদ পেয়ে আমি সেখানে গিয়ে সবাইকে বুঝিয়ে ওই মাকে তার ছোট মেয়ের বাড়িতে তুলে দিয়েছি। ওই বৃদ্ধার ছেলে মেয়েরাও হতদরিদ্র খেটেখাওয়া। তাই আমার পক্ষ থেকে তাদেরকে সর্বোচ্চ সহায়তা করব।