Home > জাতীয় > সারাদেশ > ১৩ সেকেন্ডে চুরি হওয়া নবজাতক ৩০ ঘণ্টায় উদ্ধার

১৩ সেকেন্ডে চুরি হওয়া নবজাতক ৩০ ঘণ্টায় উদ্ধার

চট্টগ্রামের ইপিজেডের একটি ক্লিনিক থেকে চুরি হওয়া সদ্য নবজাতককে ৩০ ঘণ্টার অভিযানে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ ৩ জনকে আটক করেছে।

মঙ্গলবার (৩০ আগস্ট) ভোরে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার একটি বাসা থেকে নবজাতকটিকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম পুলিশের উপ কমিশনার(বন্দর) শাকিলা ফারজানা।

তিনি জানান, আনোয়ারা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের একটি বাসা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। চুরির সঙ্গে জড়িত মাতৃসদনের এক কর্মচারীকে মোবাইল ট্র্যাকিংয়ের মাধ্যমে আটক করা হয়। পরে তাকে সঙ্গে নিয়ে নবজাতকটিকে উদ্ধার এবং আরও দুই জনকে আটক করা হয়েছে।

এর আগে রোববার বিকেল তিনটার দিকে চট্টগ্রামের ইপিজেডের মমতা মাতৃসদনে নবজাতকটি চুরি হয়ে যায়। ওই নবজাতক চট্টগ্রামের আনোয়ারার শহিদ ও তাসমিন আক্তার দম্পতির সন্তান। শুক্রবার (২৬ আগস্ট) রাতে বাচ্চাটির জন্ম হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নার্স পরিচয়ে এসে টিকা দেয়ার নাম করে বাচ্চাটি চুরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন বাচ্চার মা-বাবা।

ভুক্তভোগীর স্বজনরা জানান, ২৭ আগস্ট সকাল দশটায় মমতা মাতৃসদনে ভর্তি হন গর্ভবতী তাসমিন আক্তার। দুপুর একটার দিকে সিজার অপারেশনের মাধ্যমে ছেলে বাচ্চার জন্ম হয়। রোববার বিকাল ৩টার দিকে মেডিকেলের নার্স পরিচয়ে এক মহিলা এসে বাচ্চাকে টিকা দেয়ার কথা বলে ক্লিনিকের তিনতলা থেকে বাচ্চাসহ বাচ্চার নানীকে ক্লিনিকের নিচে নিয়ে আসেন।

টিকা দেয়ার রুমে ঢুকার আগে বাচ্চার নানীকে চিকিৎসাসংক্রান্ত কাগজপত্র আনতে উপরে পাঠান নার্স পরিচয়ধারী ওই নারী। নানী হাসপাতালের তিনতলায় যাওয়ার সুযোগে ১৩ সেকেন্ডেই বাচ্চাটি চুরি করে নিয়ে যান নার্স পরিচয়ধারী নারী। এরপর অনেক খোঁজাখুজির পর সন্ধ্যার দিকে নিশ্চিত হওয়া যায় নার্স পরিচয়ে নবজাতকটি চুরি হয়েছে।