Home > আবহাওয়া > ঘূর্ণিঝড় অশনির তাণ্ডব, সৈকতে ভেসে এল সোনার রথ!

ঘূর্ণিঝড় অশনির তাণ্ডব, সৈকতে ভেসে এল সোনার রথ!

বাংলাদেশে ঘূর্ণিঝড় অশনির প্রভাবে বৃষ্টি হলেও সবচেয়ে বেশি প্রভাব ফেলেছে ভারতে। ঘূর্ণিঝড় অশনির তাণ্ডবে উত্তাল সমুদ্র। ঘূর্ণিঝড়ের তাণ্ডবের মধ্যেই ভারতের অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের জেলার একটি সৈকতে এক অভূতপূর্ব দৃশ্য দেখা যায়। ওই সৈকতে ভেসে আসে একটি রথ।

কথায় আছে, সমুদ্র কোনো কিছুই নেই না, শেষ পর্যন্ত কোনো না কোনো ভাবে ফিরিয়ে দেয়। তবে কোথা থেকে নিয়ে কোথায় ফিরিয়ে দেয় সেটা বোঝা দায়। এবার অশনির দাপটে উত্তাল সমুদ্রের পাড়ে ভাসতে দেখা গেল একটি ‘সোনার রথ’কে। দূর দেশ থেকেই হয়তো ভেসে এসেছে এই রথটি।

রথটি দেখামাত্রই স্থানীয়রা সৈকতে নেমে রথের কাছে ছুটে যান এবং তা টেনে পাড়ে তুলে আনেন। রথটি সোনার না হলেও এর গায়ে রয়েছে অপূর্ব সোনালি রং। অশনির দাপটে উত্তাল সমুদ্র। তাই মনে হচ্ছে অন্য কোনো দেশ থেকে শ্রীকাকুলামের সৈকতে ভেসে এসেছে রথটি।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অফ ইন্ডিয়া এক প্রতিবেদনে জানায়, এ ধরণের রথ মূলত মিয়ানমার, মালয়শিয়া, থাইল্যান্ডের মতো দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোতে দেখা যায়। তাই হয়তো সেভাবেই কোনো দেশ থেকে এই রথটি সমুদ্রে ভেসে এসেছে।

এ প্রসঙ্গে শ্রীকাকুলামের নাউপাড়া এলাকার সাব ইন্সপেক্টর বলেন, রথটির বিষয়ে প্রশাসনকে জানানো হয়েছে। সম্ভবত এটি অন্য কোনো দেশ থেকে ভেসে এসেছে। আমরা এ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে খবর দিয়েছি।