Home > জাতীয় > সারাদেশ > মুরগির দাম ২২ টাকা বেশি রাখায় জরিমানা ১০ হাজার টাকা

মুরগির দাম ২২ টাকা বেশি রাখায় জরিমানা ১০ হাজার টাকা

রাজশাহীতে মুরগির দাম ২২ টাকা বেশি রাখায় এক মুরগি বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

 

 

মঙ্গলবার (১৯ এপ্রিল) নগরীর গড়গ্রাম বাজারে সকাল ১০টার দিকে শুনানি শেষে এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ।

 

 

 

তিনি বলেন, বর্তমানে দেশি মুরগির দাম প্রতি কেজি ৪৮০ টাকা। সবার মূল্য তালিকায়ও লেখা রয়েছে ৪৮০ টাকা। কিন্তু ৫০০ টাকা দরে মুরগি বিক্রি করছিলেন দোকানের মালিক শফি আলম। তিনি ভোক্তা রঞ্জু আহমেদের কাছে ১ কেজি ৩৫০ গ্রাম মুরগির দাম ২২ টাকা বেশি রাখেন। এ কারণে ওই মুরগি বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

 

 

তিনি আরও বলেন, শুনানি শেষে এ জরিমানা করা হয়েছে। যেহেতু রঞ্জু আহমেদ ভোক্তা হিসেবে লিখিত অভিযোগ করেছিলেন, সে জন্য তিনি ১০ হাজার টাকার ২৫ শতাংশ জরিমানার কমিশন হিসেবে আড়াই হাজার টাকা পেয়েছেন। সকালে তাকে কমিশনের অর্থ হস্তান্তর করা হয়েছে। বাকি অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা হয়েছে।

 

 

 

ক্রেতা রঞ্জু আহমেদ পেশায় একজন পুলিশ সদস্য। তিনি রাজশাহী পুলিশ লাইন্সে কর্মরত বলে জানিয়েছেন সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।