Home > বিনোদন > ফকির আলমগীরের মৃত্যুতে ২০৩২ ফোনকল পান সাজু খাদেম!
ফকির আলমগীরের মৃত্যুতে ২০৩২ ফোনকল পান সাজু খাদেম!

ফকির আলমগীরের মৃত্যুতে ২০৩২ ফোনকল পান সাজু খাদেম!

গত বছরের জুলাই মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান গণসংগীতশিল্পী ফকির আলমগীর। একুশে পদকপ্রাপ্ত এই শিল্পীর মৃত্যুর পর দুই হাজার ৩২ ফোনকল পেয়েছিলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা সাজু খাদেম।

 

 

 

বুধবার (২৩ মার্চ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’ বিজয়ীদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে এমনটাই জানিয়েছেন সাজু খাদেম।

 

 

 

ফকির আলমগীরকে স্মরণ করে তিনি বলেন, ‘আজকের এই অনুষ্ঠানে এসে একজনের কথা খুব মনে পড়ছে। তিনি এখন আর আমাদের মধ্যে নেই। প্রিয় ফকির আলমগীরের মৃত্যুর পর দুই হাজার ৩২ ফোনকল পেয়েছিলাম। সবাই আমার কাছেই খবরটি জানতে চেয়েছিলেন।’

 

 

 

প্রয়াত ফকির আলমগীরের সঙ্গে সাজু খাদেমের দীর্ঘদিনের সম্পর্ক ছিল। তাদের এই গভীর আত্মিক সম্পর্কের অন্যতম কারণ হলো- ফকির আলমগীরের অনুকরণ করে কথা বলতে পারেন সাজু খাদেম। এমনকি ফকির আলমগীরের ভাষায় গানও গাইতেন এই অভিনেতা। আর তাই এবার সুযোগ হাতছাড়া করেননি।

 

 

 

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদানের মঞ্চে দাঁড়িয়ে উপস্থিত সকলের অনুমতি নিয়ে ফকির আলমগীরের স্মৃতিকে উৎসর্গ করে একটি পরিবেশনা করেন সাজু খাদেম। ফকির আলমগীরকে অনুকরণ করে তিনি বলেন, ‘আচ্ছা, যেটা বলতে ছিলাম তোমাদেরকে। এখন কিন্তু আমি এই খানে দাঁড়ায়ে, এই যে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০ প্রদান অনুষ্ঠানে আমাকে স্মরণ করছ, সেই জন্য তোমাদের প্রতি আমি কৃতজ্ঞ। সেই জন্য একটা লাইন টান দিয়া আমার প্রিয় শিল্পীকে ডাক দিব।’ এ সময় ফকির আলমগীরের জনপ্রিয় ‘সান্তাহার জংশন’ গানটির এক লাইন গেয়ে শোনান সাজু খাদেম।

 

 

 

প্রসঙ্গত, দীর্ঘ ক্যারিয়ারে অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য এ বছর ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২০’-এ আজীবন সম্মাননা পেয়েছেন প্রবীন অভিনেত্রী আনোয়ারা বেগম এবং অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। করোনা পরিস্থিতির কারণে এবারও অনুষ্ঠানে সশরীরে উপস্থিত হতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধান অতিথি হিসেবে তিনি গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়েছিলেন। বিজয়ীরা তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের হাত থেকে পুরস্কার গ্রহণ করেছেন। এবার অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা।