Home > জাতীয় > সারাদেশ > দেবর-ভাবিকে হারিয়ে চেয়ারম্যান হলেন তিনি

দেবর-ভাবিকে হারিয়ে চেয়ারম্যান হলেন তিনি

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় পঞ্চম ধাপের স্থগিতকৃত হাতীভাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দেবর-ভাবিকে হারিয়ে স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম আজাদ (মোটরসাইকেল) চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সোমবার (৭ ফেব্রুয়ারি) রাতে উপজেলা নির্বাচন অফিসার বেলাল হোসেন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আজ উপজেলার ৩টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এর মধ্যে দেওয়ানগঞ্জ সদর ইউনিয়নে ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এছাড়া ডাংধরা ও হাতীভাঙ্গা ইউনিয়নের স্থগিতকৃত একটি করে কেন্দ্রে ভোটগ্রহণ হয়। সকাল ৮ থেকে থেকে ভোটগ্রহণ শুরু হয়। এ সময় ভোটারগণ সুষ্ঠুভাবে তাদের ভোট প্রদান করেন।

তবে ভোটের মাঠে সবচেয়ে বেশি আলোচনায় ছিলো দেবর-ভাবির লড়াই। কিন্তু তাদেরকে হারিয়ে আবুল কালাম আজাদ মোটরসাইকেল প্রতীক নিয়ে ৪ হাজার ৯৬৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মোছা. মাহমুদা চৌধুরী (নৌকা প্রার্থী)। তিনি মোট ভোট পেয়েছেন ৪ হাজার ২৭৭ ভোট ও তার দেবর ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. তাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া প্রতীক) পেয়েছেন মাত্র ৮শত ভোট।

এর আগে, এ ইউনিয়ন থেকে ভোটের লড়াইয়ে মাঠে নেমেছিলেন দেবর-ভাবি। একই পরিবারের হলেও দুজনই নিজেদের তুলে ধরছেন ভিন্ন প্রতীকে। এ নিয়ে জেলাজুড়ে শুরু হয় নানান আলোচনা।

ওই দুই প্রার্থী হলেন- দেওয়ানগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান মরহুম দৌলত হোসেন চৌধুরীর স্ত্রী ও হাতীভাঙ্গা ইউনিয়ন মহিলা লীগের সহ-সভাপতি মোছা. মাহমুদা চৌধুরী (নৌকা প্রতীক) এবং ইউনিয়ন বিএনপির আহ্বায়ক মো. তাজুল ইসলাম চৌধুরী (ঘোড়া প্রতীক)।