Home > জাতীয় > সারাদেশ > ঢাকা-ময়মনসিংহ সড়কে গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা

ঢাকা-ময়মনসিংহ সড়কে গণপরিবহন বন্ধ রাখার ঘোষণা

টঙ্গী থেকে সালনা পর্যন্ত দ্রুত সড়ক সংস্কারের দাবিতে আগামীকাল (রোববার) থেকে ঢাকা-ময়মনসিংহ সড়কে গণপরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে উত্তরাঞ্চলীয় মালিক শ্রমিক পরিষদ। আগামীকাল থেকে অনির্দিষ্টকালের জন্য ঢাকামুখী পরিবহন ধর্মঘট ডেকেছে ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি। শনিবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ময়মনসিংহ জিলা পরিবহন মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান।

এর আগে সৃষ্ট জনদুর্ভোগ নিরসনে দৃশ্যমান উদ্যোগ গ্রহণের দাবি জানিয়েছিল ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজ ও ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি। এজন্য ১৫ জানুয়ারি পর্যন্ত দেয়া হয়েছিল আল্টিমেটাম। বেধে সময়ের মধ্যে দৃশ্যমান কোনো উদ্যোগ না নেওয়ায় রবিবার ভোর থেকে বন্ধ হচ্ছে বৃহত্তর ময়মনসিংহ থেকে ঢাকামুখী সকল যান চলাচল।

গত ২ জানুয়ারি ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রিজ’র যৌথ আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে ময়মনসিংহ চেম্বারের সভাপতি আমিনুল হক শামীম বলেছিলেন, ১৫ জানুয়ারির মধ্যে যাতায়াত ব্যবস্থা চলাচলের উপযোগী করার লক্ষ্যে দৃশ্যমান কোনো উন্নয়ন না ঘটলে বৃহত্তর ময়মনসিংহের যোগাযোগ ব্যবস্থা বন্ধ রাখা ছাড়া আমাদের কোনো উপায় থাকবে না।

এরই প্রেক্ষিতে আগামীকাল রবিবার থেকে বৃহত্তর ময়মনসিংহের (ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল) যোগাযোগ ব্যবস্থা পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।