Home > রাজনীতি > জিয়ার অবদানেই আজ আ.লীগ চলছে: এমপি সিরাজ

জিয়ার অবদানেই আজ আ.লীগ চলছে: এমপি সিরাজ

বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে বগুড়া জেলা বিএনপির আহবায়ক ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, ‘শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়ে আওয়ামী লীগের পুনর্জন্ম দিয়েছেন।

এর আগে বাকশাল গঠন করে শেখ মুজিব আওয়ামী লীগ বিলুপ্ত করেছিলেন। তাই শহীদ জিয়ার অবদানেই আজ আওয়ামী লীগ চলছে।’

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিএনপি’র ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা বিএনপির ৫ দিনব্যাপী কর্মসূচির প্রথম দিন দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান রহমানের উন্নয়ন, উৎপাদন ও গণতান্ত্রিক আদর্শ লালন করেই বিএনপি পাঁচবার রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হয়েছে।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াসহ তার পরিবারের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে হয়রানির খড়গ ঝুলিয়ে রাখা হয়েছে। বেগম খালেদা জিয়া প্রতিহিংসার শিকার।

কারণ তিনিই গণতন্ত্রের প্রতীক এবং জনগণের নাগরিক ও বাক-ব্যক্তি স্বাধীনতার পক্ষের প্রধান কণ্ঠস্বর। পাশাপাশি দেশের যে কোন ক্রান্তিলগ্নে সকলকে ঐক্যবদ্ধ থেকে অন্যায় ও জুলুমের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।’

বিএনপি’র ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীর এই দিনে বগুড়াবাসীকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র পতাকাতলে ঐক্যবদ্ধ থাকার জন্য উদাত্ত আহবান জানান তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরে আসার সুযোগ করে দিয়েছিলেন।

সভায় আরও বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সাবেক এমপি মোঃ হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেন, বগুড়া জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম ও ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, জয়নাল আবেদীন চাঁন।