Home > আন্তর্জাতিক > কমলার চেয়ে আমার মেয়ে ইভাঙ্কা অনেক বেশি যোগ্যঃ ট্রাম্প

কমলার চেয়ে আমার মেয়ে ইভাঙ্কা অনেক বেশি যোগ্যঃ ট্রাম্প

ডেমোক্র্যাট প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন রানিংমেট হিসেবে মনোনীত করেছেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসকে। তবে বাইডেনের এই সিদ্ধান্ত পছন্দ হয়নি রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। কমলাকে ভাইস প্রেসিডেন্ট হিসেবে ‘অযোগ্য’ বলে বসলেন তিনি। এমনকি যোগ্যতার নিরিখে কমলার চেয়ে তাঁর মেয়ে ইভাঙ্কা ঢের এগিয়ে বলে দাবি করলেন ট্রাম্প।

শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে প্রচার সমাবেশের বক্তৃতায় ট্রাম্প বলেন, জো বাইডেনের রানিংমেট কমলা একেবারেই অযোগ্য। এমনকি কমলার চেয়ে আমার মেয়ে ইভাঙ্কা অনেক বেশি যোগ্য। সমাবেশে বাইডেনের চেয়ে কমলাকে বেশি আক্রমণ করতে দেখা যায় ট্রাম্পের।

একদিন আগেই আনুষ্ঠানিক ভাবে রিপাবলিকান দলের মনোনয়ন গ্রহণ করেন ট্রাম্প। তার পর শুক্রবার সপরিবারে হ্যাম্পাশায়ারে রিপাবলিকান ন্যাশনাল কনভেশনে যোগ দেন। সেখানেই সমর্থকদের সামনে কমলা হ্যারিসকে তীব্র আক্রমণ করেন তিনি।

ট্রাম্প বলেন, ‘আমিও চাই কোনো নারী প্রেসিডেন্ট নির্বাচিত হোন। কিন্তু উনি (কমলা) যে ভাবে প্রেসিডেন্সিয়াল পদ পাওয়ার জন্য এগোচ্ছিলেন, সে ভাবে কোনো নারীকে দেখতে চাই না আমি। উনি একেবারেই যোগ্য নন। হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট হিসাবে মনোনয়ন জো বাইডেনের ব্যর্থতা।’