Home > রাজনীতি > খালেদার স্থায়ী মুক্তি চেয়ে সরকারের কাছে পরিবারের আবেদন

খালেদার স্থায়ী মুক্তি চেয়ে সরকারের কাছে পরিবারের আবেদন

দুর্নীতির দুই মামলায় দণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নির্বাহী আদেশে ৬ মাসের জন্য মুক্তি দেওয়া হয়েছিল। সেই মেয়াদ শেষ হচ্ছে ২৫ সেপ্টেম্বর। এবার নতুন করে সাবেক এই প্রধানমন্ত্রীর স্থায়ী মুক্তির জন্য তার পরিবারের পক্ষ থেকে আবেদন করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল লিখিত আবেদন পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আবেদনটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তারা এর আইনি দিকগুলো খতিয়ে দেখে যথাযথ বিশ্লেষণের পর মতামত জানাবেন। সেই অনুসারে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

জানা গেছে, খালেজা জিয়ার পরিবারের পক্ষ থেকে আবেদনটি করেছেন তার ছোট ভাই শামিম ইস্কান্দার। আবেদনে বলা হয়, দেশে করোনার প্রকোপের কারণে ৬ মাসের মুক্তি পেয়েও তার চিকিৎসা করানো সম্ভব হয়নি। সেজন্য আবারো সময় দরকার। তবে মানবিক এবং বয়স বিবেচনায় এবার স্থায়ী মুক্তির আবেদন জানানো হয়েছে।

সূত্র বলছে, নিয়মের কথা যাই হোক না কেন, সরকারের সর্বোচ্চ মহলের ‘গ্রিন সিগন্যাল’ ছাড়া এই আবেদন কবুল হবে না। তাই শুধু আবেদনে সীমাবদ্ধ না থেকে খালেদা জিয়ার পরিবারের সদস্যারা এই বাইরেও সরকারের সঙ্গে যোগাযোগ রাখছেন। এবার স্থায়ী মুক্তি হলে তাকে যেন চিকিৎসার জন্য লন্ডনে নিয়ে যাওয়া যায়, তা নিয়েও সরকারের সঙ্গে আলোচনা হচ্ছে বলে জানা গেছে।