Home > 'কোভিড-১৯' সর্বশেষ আপডেট > সবচেয়ে বড় সুখবর, দেশে একদিনে ১৫২৯৭ জন সুস্থ

সবচেয়ে বড় সুখবর, দেশে একদিনে ১৫২৯৭ জন সুস্থ

বাংলাদেশে করোনা আক্রা’ন্ত ব্যক্তির মধ্যে মোট সুস্থতার সংখ্যা গতকাল রবিবারের চেয়ে আজ সোমবার অনেক বেশি দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল মোট সুস্থতার সংখ্যা বলা হয়েছিল ১৮ হাজার ৭৩০। কিন্তু আজ বলা হয়েছে সং’ক্র’মণ শুরুর পর থেকে মোট ৩৪ হাজার ২৭ জন সুস্থ হয়েছেন।

গতকালের মোট সুস্থতার সংখ্যার সাথে একদিনে ১৫ হাজার ২৯৭ বেশি যোগ হয়েছেন। শনা’ক্তের বিবেচনায় সুস্থতার হার ৩৭ দশমিক ৫৫ শতাংশ। গতকাল এই হার ছিল ২১ দশমিক ৪০ শতাংশ। আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রা’ন্ত নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব ত’থ্য জানান।

 

 

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গতকালের চেয়ে আজ সুস্থতার হা’র বেশি দেখানো হয়েছে কারণ হাসপাতালে ছাড়াও যারা বাড়িতে থেকে লক্ষণ উপসর্গ নিয়ে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন তাদের নামও আজ তালিকায় আইইডিসিআর যোগ করেছে। গতকাল পর্যন্ত সুস্থ ছিলেন ১৮ হাজার ৭৩০ জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রা’ন্ত হয়ে ৩৮ জন মৃ’ত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৬ জন বেশি মৃ’ত্যুবরণ করেছেন। আগের দিন মা’রা গিয়েছিলেন ৩২ জন। এ নিয়ে দেশে করোনায় মৃ’ত্যুবরণ করেছেন ১ হাজার ২০৯ জন। শনা’ক্তের বিবেচনায় আজ মৃ’ত্যুর হা’র ১ দশমিক ৩৩ শতাংশ। গতকাল এই হার ছিল ১ দশমিক ৩৪ শতাংশ। গতকালের চেয়ে আজ দশমিক ০১ শতাংশ কম।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৯৯ জনের দেহে নতুন করে করোনা ভাইরাস শনা’ক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৪২ জন কম শনা’ক্ত হয়েছেন। গতকাল শনা’ক্ত হয়েছিল ৩ হাজার ১৪১ জন। নমুনা পরীক্ষায় আজ শনা’ক্তের হার ২১ দশমিক ৬১ শতাংশ। আগের দিন এ হার ছিল ২১ দশমিক ৬৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনা’ক্তের হার দশমিক ০৪ শতাংশ কম। দেশে করোনা আক্রা’ন্তের সংখ্যা ৯০ হাজার ছাড়িয়েছে। বর্তমানে এ ভাইরাসে আক্রা’ন্ত ৯০ হাজার ৬১৯ জন রোগী রয়েছেন।