Home > রাজনীতি > বাবা সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছে: নাসিমপুত্র জয়

বাবা সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছে: নাসিমপুত্র জয়

আমার বাবা আমার দাদার মতই তার সারা জীবন মানুষের জন্য রাজনীতি করেছেন বলে জানিয়েছেন সদ্য প্রয়াত আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের ছেলে তানভীর শাকিল জয়।

শনিবার (১৩ জুন) নামাজে জানাজ নিয়ে পরিবারের সিদ্ধান্ত তুলে ধরার সময় তিনি এসব কথা বলেন।

তানভীর শাকিল জয় বলেন, ‘আমার বাবার মৃত্যুর পর আমাদের পরিবারের সকলে মিলে আমরা সিদ্ধান্ত নিয়েছি, যে মানুষটি দেশের মানুষের জন্য রাজনীতি করেছেন, সে মানুষটির মৃত্যুর পরও দেশের মানুষের কোনো ক্ষতি হোক এরকম কোন কিছু আমরা হতে দিতে পারি না। এ কারণে করোনা মহামারীর কারণে সিরাজগঞ্জের লক্ষ মানুষের চোখের জলকে উপেক্ষা করে হলেও আমরা সিদ্ধান্ত নিয়েছি আগামীকাল ওনার জানাজা বনানী কবরস্থান মসজিদ করা হবে।’

‘আমি সকলকে অনুরোধ করবো আপনারা আপনার নেতার প্রতি শ্রদ্ধা জানাতে মন থেকে দোয়া করবেন, দূর থেকে দোয়া করবেন।’

শনিবার সকালে মোহাম্মদ নাসিমের মৃত্যুর খবর জানার পর পরই দলীয় নেতারা আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে শ্যামলীর হাসপাতালে ছুটে আসেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে মোহাম্মদ নাসিম এর জানাজা সার্বিক বিষয়ে মতামত নিয়ে সিদ্ধান্ত নেন দলীয় নেতারা। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা হাসপাতালে উপস্থিত কেন্দ্রীয় নেতাদের মুঠোফোনে সার্বিক যোগাযোগ করেন।

উল্লখ্য, মোহাম্মদ নাসিম শনিবার (১৩ জুন) সকাল ১১:১০ মিনিটে রাজধানী ঢাকার একটি হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। মৃত্যুকাল তার বয়স হয়েছিল ৭৩ বছর এবং তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।