Home > আন্তর্জাতিক > যুক্তরাজ্যকে ছাড়িয়ে শীর্ষ চারে ভারত

যুক্তরাজ্যকে ছাড়িয়ে শীর্ষ চারে ভারত

এই মুহূর্তে করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমিত দেশগুলোর একটি ভারত। নতুন কোভিড-১৯ রোগী শনাক্তের ক্ষেত্রে প্রতিদিনই সেখানে পূর্বের রেকর্ড ভাঙছে। সর্বোচ্চ গতিতে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। ৩ লাখ ছুঁই ছুঁই আক্রান্তের সংখ্যা নিয়ে দেশটি অবস্থান করছে সংক্রমণের তালিকার চার নম্বরে, ছাড়িয়ে গেছে যুক্তরাজ্যকেও।

ওয়ার্ল্ডওমিটারের সর্বশেষ হিসেব অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৮ হাজার ২৮৩ জন। মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৫০১ জন। করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৪৬ হাজার ৯৭২ জন। অন্যদিকে প্রায় ৯ হাজার আক্রান্ত রোগী গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে শনাক্ত করা হয়েছে ১১ হাজার ১২৮ জন। এই সময়ের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৩৯৪ জন। এর আগের দিন (১০ জুন) দেশটিতে শনাক্ত করা হয়েছিল ১২ হাজার ৩৭৫ করোনায় আক্রান্ত রোগী, মৃত্যুবরণ করেছিলেন ৩৮৮ জন। গত ১০ দিনে ভারতে প্রায় ১ লাখ নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝিতে এসে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ভারতে। ১ মার্চ পর্যন্ত সংক্রমণ পৌঁছায় ৩ জনের শরীরে। ১ এপ্রিল দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৯৮ জন। ১ মে আক্রান্তের সংখ্যা পৌঁছায় ৩৭ হাজার ২৫৭ জনে। ১ জুন পর্যন্ত আক্রান্ত ছিল ১ লাখ ৯৮ হাজার ৩৭০ জন। বর্তমানে সেটি প্রায় ৩ লাখ।