Home > 'কোভিড-১৯' সর্বশেষ আপডেট > সংসদ ভবনে কর্মরত ৫৮ আনসার সদস্য করোনায় আক্রান্ত

সংসদ ভবনে কর্মরত ৫৮ আনসার সদস্য করোনায় আক্রান্ত

জাতীয় সংসদ ভবনে কর্মরত ৫৮ জন আনসার সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া, এখন পর্যন্ত বাহিনীতে একজন ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মোট ১৬১ জন সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত। তাদের মধ্যে মারা গেছেন একজন।

মঙ্গলবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বাহিনীর জনসংযোগ কর্মকর্তা মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, আক্রান্তদের মধ্যে একজন উপ-মহাপরিচালক, ৬৪ জন ব্যাটালিয়ন আনসার, ৯৪ জন অঙ্গীভূত আনসার, একজন মহিলা আনসার ও একজন নার্সিং সহকারী। আক্রান্ত ৫৮ ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ৬৬ জন অঙ্গীভূত আনসার ঢাকা মহানগর পুলিশে কর্মরত। বাকিরা সদর দপ্তর ও বিভিন্ন জেলায় কর্মরত রয়েছে।

রেবিন আরও জানান, নিজ বাসাসহ প্রাতিষ্ঠানিক ও আবাসিক কোয়ারিন্টিনে আছেন ৪৩৫ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সাজেদা মেডিকেল ও রাজারবাগ পুলিশ হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে বাহিনীর ১৫০ জন সদস্য করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন।

আনসার সদর দপ্তরের এই কর্মকর্তা আরও জানান, আবদুল মজিদ (আইডি নং ১৩১৮৯) নামে এক জন অঙ্গীভূত আনসার সদস্য করোনায় মারা গেছেন। তিনি তিনি ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের অধীনে ভাটার থানায় কর্মরত ছিলেন। গত সোমবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি। তার গ্রামের বাড়ি বগুড়ায়। আক্রান্ত ১৬১ জনের মধ্যে সুস্থ হয়েছেন ১২ জন।