Home > জাতীয় > সারাদেশ > করোনা যুদ্ধে সুস্থ হয়ে উঠেছেন গাইনী ও প্রসূতি চিকিৎসক মিনারা

করোনা যুদ্ধে সুস্থ হয়ে উঠেছেন গাইনী ও প্রসূতি চিকিৎসক মিনারা

নারায়ণগঞ্জ ৩০০ শয্য হাসপাতালের প্রসূতি ও গাইনী বিশেষজ্ঞ ডা.মিনারা সিকদার। প্রথমে তার করোনা রিপোর্ট পজেটিভ আসে। এবং তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

১লা মে (শুক্রবার) চিকিৎসক মিনারা সিকদার জানান, দ্বিতীয়বার তার করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। অর্থাৎ তিনি এখন সম্পূর্ণ সুস্থ। একই সাথে পরিবারের অন্য সদস্যরা যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিল তাদের রিপোর্টও নেগেটিভ এসেছে।

তবে বাবা বয়স্ক হওয়ায় তাকে দ্বিতীয়বার করোনা টেস্ট করাতে নিয়ে যেতে পারেননি। চিকিৎসক মিনারা সিকদার জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হবার পর তিনি সহ বাসার অন্য সদস্যরা হোম কোয়ারেন্টিনে ছিলেন। একই সাথে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ গ্রহণ করেছেন।

তিনি বলেন কোন মানুষ করোনায় আক্রান্ত হলে প্রথমে তাকে মানসিকভাবে মনোবল কঠোর করতে হবে। এছাড়া চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ঔষধ গ্রহণ করার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে যাবে।

তবে যারা বয়স্ক আগে থেকে অন্য রোগে আক্রান্ত তাদের জন্য করোনা বেশি আতঙ্কের কারন। তাদের হাসপাতালে যেতে হবে , আইসিইউ সাপোর্ট সহ অন্যান্য বিষয়গুলো বেশি প্রয়োজন। চিকিৎসক মিনারা সিকদার এখন সম্পূর্ণ সুস্থ হলেও আপাতত কোন রোগী দেখবেন না বলে জানান তিনি। খুব শীঘ্রই তিনি মানসিকভাবে সুস্থ হয়ে সকলের চিকিৎসা দিতে পারবেন বলে আশাবাদী।