Home > বিশেষ সংবাদ > লকডাউনের মধ্যেই অর্ধ-শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটে গেল ট্রেন

লকডাউনের মধ্যেই অর্ধ-শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে সিলেটে গেল ট্রেন

ট্রেন চলাচল বন্ধের মধ্যেই ঢাকা থেকে সিলেটে এসেছে যাত্রীবাহী একটি ট্রেন। শনিবার (১৮ই এপ্রিল) বিকালে ৪০-৫০ জন যাত্রীসহ আন্তঃনগর এই ট্রেনটি সিলেট এসে পৌঁছে।

রেলওয়ের কর্মকর্তারা বলছেন, রেলকর্মীদের বেতন নিয়ে কয়েকজন কর্মকর্তা ট্রেনটিতে করে সিলেট এসেছেন। এতে কোনো যাত্রী পরিবহণ করা হয়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ইঞ্জিন ছাড়াও দুটি বগি নিয়ে একটি ট্রেন শনিবার বিকেল সাড়ে ৫টায় সিলেট রেলস্টেশনে এসে পৌঁছে। ট্রেনটি থেকে অনেক যাত্রী নেমে দ্রুত স্টেশন ছেড়ে বেরিয়ে যান।

তবে সিলেট রেলওয়ে স্টেশন ব্যবস্থাপক খলিলুর রহমান যাত্রী পরিবহণের কথা অস্বীকার করে গণমাধ্যমকে জানিয়েছেন, ৫ জন লোক বেতন নিয়ে আসার কথা থাকলেও ওই ট্রেন প্রতিটি স্টেশনে থেমে থেমে বেতন পৌঁছে দিয়ে এসেছে।

তবে পরে জানতে পেরেছেন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লোকজনসহ ২৪ জন সিলেটে এসে পৌঁছেছেন। অন্য কোনো লোকজন ট্রেনে আসেননি।

এদিকে, সিলেটে ট্রেন আসার খবরে প্রশাসনেও তোলপাড় শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)।

তিনি রাতে গণমাধ্যমকে জানান, রেলওয়ের সংশ্লিস্টরা বলছেন রেলের কর্মচারীদের বেতন নিয়ে কয়েকজন কর্মকর্তা সিলেট এসেছেন। তাদের হিসেবেই চালকসহ মোট ২৩ জন এই ট্রেনে করে সিলেট আসার কথা।

কিন্তু রেলস্টেশনের সিসিটিভি ফুটেজে দেখা গেছে আরও বেশি মানুষ এসেছেন। যাত্রী যারা এসেছেন তাদের শনাক্ত করা সম্ভব নয়, তবে রেল বিভাগের যারা ঢাকা থেকে এই ট্রেনে এসেছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান এ কর্মকর্তা।