Home > জাতীয় > সারাদেশ > মাস্ক পড়ে ধান কাটলেন এমপি শামীমা

মাস্ক পড়ে ধান কাটলেন এমপি শামীমা

ς

ধানকাটা শ্রমিকদের উৎসাহ দিতে মাঠে নেমে শ্রমিকদের সঙ্গে ধান কা’টলেন সংর’ক্ষিত নারী আসনের এমপি শামীমা শাহরিয়ার। আজ মঙ্গলবার সুনামগঞ্জের জামালগঞ্জে হাওরে আনুষ্ঠানিক ধান কাটার উদ্বোধন করেন তিনি। এর আগে শ্রমিকদের ১০ কেজি করে চাল, গামছা, সাবান, বিস্কুট ও হার্ভেস্টার মেশিন বিতরণ করেন কৃষক লীগের সাবেক এই নেত্রী।

ধানকাটার ছবিটি নিজের ফেসবুকে দিয়ে তিনি লিখেছেন, ”অবরু’দ্ধ বৈশাখ, রুদ্র বৈশাখ। তবু আসুক স্পন্দন জাগুক প্রাণ। হাওরের মানুষ। একটাই ফসল। ধান তুলতেই হবে। শুধু ধান কাটা আর ধান তোলার শ্রমিকেরা ছাড়া কেউ যেন বাইরে না যাই। স্বাস্থ্যবিধি মেনে কৃষকের স্বার্থ সং’র’ক্ষণ করে জননেত্রী শেখ হাসিনা সরকারের ভর্তুকি মূল্যে জামালগঞ্জে হার্ভেস্টার মেশিন বিতরণ এবং ধান কাটা উৎসবে উৎসাহ দিতে আজ জামালগঞ্জের হাওরে।”

 

শামীমা শাহরিয়ার বলেন, হাওর অঞ্চলে একমাত্র ফসল বোরো ধান। এখন ধান পাকতে শুরু করেছে। করোনার আ’ক্র’মণে বিভিন্ন এলাকা থেকে শ্রমিক আসতেও পারছে না। আবার নিজ নিজ এলাকায় শ্রমিক থাকলেও করোনা সং’ক্র’মণের জন্য এক ধরনের ভী’তিও তাদের মধ্যে কাজ করছে। তাই তাদের উৎসাহ দিতে আজ নিজেই মাঠে শ্রমিকদের সঙ্গে ধান কেটেছি। তার আগে ১০ কেজি করে চাল, গামছা, সাবান, বিস্কুট ও হার্ভেস্টার মেশিন বিতরণ করেছি। আমি গ্রামের সন্তান। কৃষকের সন্তান। আমি নিজে কৃষক লীগ। ধান কাটবো এতে লজ্জার কী?