Home > জাতীয় > সারাদেশ > করোনার উপসর্গ নিয়ে পলাশে মারা যাওয়া সেই বৃদ্ধের দাফন সম্পন্ন করল একদল আলেম

করোনার উপসর্গ নিয়ে পলাশে মারা যাওয়া সেই বৃদ্ধের দাফন সম্পন্ন করল একদল আলেম

করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে কেউ মারা গেলে অনেকাংশেই মৃত ব্যক্তির স্বজনরা ও প্রতিবেশীরা কেউ এগিয়ে আসছেন না। করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া অনেক মৃত ব্যক্তিকে তার স্বজনরা ও প্রতিবেশীরা ফেলে যাওয়ার ঘটনাও ঘটছে প্রতিনিয়ত।

যেকারণে মৃত ব্যক্তিকে দাফন-কাফন করাতে গিয়ে সারাদেশেই অনেকটা হিমশিম খেতে হচ্ছে স্থানীয় প্রশাসনকে। তবে গত (১৩ এপ্রিল) সোমবার করোনার উপসর্গ নিয়ে পলাশে এক বৃদ্ধা মারা গেলে নরসিংদীর পলাশ উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় মুফতি আব্দুর রহিমের নেতৃত্বে স্বেচ্ছায় দাফন-কাফন প্রস্তুত করেছেন একদল আলেম-ওলামা।

করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিকে দাফন-কাফন করানোর বিষয়ে নিজেরা প্রস্তুত থাকার কথা উল্লেখ করে মুফতি আব্দুর রহিম জানান, উপজেলা প্রশাসনের তত্বাবধানে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আল-মুজাহিদ হোসেন তুষারের সার্বিক সহযোগিতায় সরকারি নির্দেশনামতে সতর্কতা অবলম্বন করে প্রশিক্ষণ প্রাপ্ত স্বেচ্ছাসেবী ১০ জন আলেম-ওলামা নিয়ে এ টিম প্রস্তুত করা হয়েছে।

ইতিমধ্যে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া এক ব্যক্তিকে গোসল করানো, জানাজা পড়ানো ও দাফন-কাফনের সব কিছুই আমাদের মাধ্যমে হয়েছে। আমরা স্বেচ্ছায় এ কাজ করতে সর্বদা প্রস্তুত রয়েছি।