Home > জাতীয় > সারাদেশ > করোনার ত্রাণে দুর্নীতি হলে আগে শাস্তি পরে তদন্ত : এলজিআরডিমন্ত্রী

করোনার ত্রাণে দুর্নীতি হলে আগে শাস্তি পরে তদন্ত : এলজিআরডিমন্ত্রী

বর্তমান করোনা পরি’স্থিতিতে ত্রাণ বিতরণে কোনো অনি’য়ম বা দুর্নী’তির অ’ভিযো’গ পেলে সঙ্গে সঙ্গেই ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁ’শিয়ারি উচ্চারণ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। এক্ষেত্রে আগে শা’স্তি পরে তদ’ন্ত করা হবে বলেও উল্লেখ করেছেন তিনি।

আজ সোমবার এ হুঁশিয়ারির কথা জানান এলজিআরডিমন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দে’শনা অনুযায়ী দুর্নী’তির বি’রু’দ্ধে ক’ঠো’র এ অবস্থান নেয়া হচ্ছে। এ বিষয়ে এরইমধ্যে সংশ্লিষ্ট সবাইকে সত’র্ক করা হয়েছে। ত্রাণ বিতরণে কোনো অনিয়ম বা দুর্নী’তি হলে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা বা এসি ল্যান্ডের অ’ভিযোগের প্রেক্ষিতে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্টদের বি’রু’দ্ধে শা’স্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

 

স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি আহবান জানিয়ে এলজিআরডি মন্ত্রী বলেন, ”আমি বিশ্বাস করি, আপনারা সততার সঙ্গে দায়িত্ব পালন করে থাকেন। বর্তমান দুর্যো’গময় মুহূর্তেও অস’হায়-দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণসহ তাদের পাশে দাঁড়াবেন।” এর আগে রবিবার ত্রাণ বিতরণে অনি’য়মের অভিযো’গে একজন ইউপি চেয়ারম্যান ও ২ সদস্যকে সাময়িক বরখা’স্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এ সং’ক্রা’ন্ত তিনটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম ইতিপূর্বে ত্রাণ বিতরণে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের জনপ্রতিনিধি ও কর্মকর্তা-কর্মচারীদের অনি’য়ম ও দুর্নী’তির বি’রু’দ্ধে ক’ঠো’র অবস্থান নেওয়ার ঘোষণা দেন এবং এ বিষয়ে মন্ত্রণালয় থেকে অফিস আদেশ জা’রি করা হয়।