Home > জাতীয় > সারাদেশ > এখন একটু কম খান, করোনা চলে গেলে অনেক খেতে পারবেন: ব্যারিস্টার সুমন

এখন একটু কম খান, করোনা চলে গেলে অনেক খেতে পারবেন: ব্যারিস্টার সুমন

করোনা ভাইরাসে বাংলাদেশে লকডাউনের মধ্যেও লন্ডন থেকে কীভাবে হোটেল মালিকরা হবিগঞ্জের চুনারুঘাটের অসহায় মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছেন তা জানাতে ফেসবুক লাইভে এলেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

গতকাল রবিবার লাইভে তিনি বলেন, আজকের ১৬তম দিনে আমরা যে যার মতো লকডাউনে ঘরে বসে আছি। আমি আজকের এই দিনে একটি কথা স্মরণ করিয়ে দিতে চাচ্ছি। এই জীবনে অনেকবার খাবার নষ্ট করেছেন, এখনও করছেন।

এটা মনে করার দরকার নাই যে টাকা থাকলেই খাবার কিনে খেতে পারবেন। এমনও হতে পারে যে টাকা থাকলেও কেনার জন্য আপনারা কিছুই পাবেন না। আজ বাংলাদেশের বংশোদ্ভূত লন্ডনে ছয় থেকে সাতজন কাজ করে যাচ্ছেন। তারা বলেছেন, আমরা তোমাদের ভুলি নাই। লন্ডনে যখন ৬ থেকে সাতশ মানুষ মারা যাচ্ছে সেখানে চাকরি করে তারা আমাদের কথা মনে রেখেছেন। যেখানে মানুষ ইয়া নাফসি ইয়া নাফসি করছেন এর মধ্যেও আপনারা বাংলাদেশকে মনে রেখেছেন।

এ পর্যায়ে তিনি বলেন, আপনারা দেখুন, তাদের একটা ব্যানার টানানো, সেখানে লেখা আমরা তোমাদের ভুলি নাই। লন্ডন প্রবাসী যারা হোটেল ব্যবসা করেন, হোটেল চালান তাদের সমন্বয়ে গড়ে ওঠা একটি ক্যাটারিং অ্যাসোসিয়েশন (ইউকে)। বরং এই বিপদের সময় আপনারা আমাদের মনে রেখেছেন, বাংলাদেশকে মনে রেখেছেন।

ব্যারিস্টার সুমন বলেন, লসঅ্যাঞ্জেলের মতো জায়গায় খাবার পাচ্ছে না, নিউইয়র্কের মতো জায়গায় খাবার পাওয়া যাচ্ছে না। আমরা সামান্য একটু এদিক সেদিক করলে, কারও কাছে ৫ কেজি চাল থাকলে ৩ কেজি রেখে আরেক জনকে ২ কেজি দিতে পারি।

তিনি বলেন, আপনারা একটু মিতব্যয়ী হোন। এখন একটু কম খান, করোনা ভাইরাস চলে গেলে অনেক খেতে পারবেন। করোনা যদি ধরে খাবার নাও খাওয়া যেতে পারে। তাই এখন বেশি না খেয়ে কম বাইরে যান, খাওয়ার চিন্তা কম করুন।