Home > জাতীয় > সারাদেশ > ১৬৮ বস্তা চালসহ ২ আ’লীগ নেতা গ্রেফতার

১৬৮ বস্তা চালসহ ২ আ’লীগ নেতা গ্রেফতার

বগুড়া জেলার সোনাতলা ও শিবগঞ্জের পরে এবার নন্দীগ্রামে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে ক্রয় করে মজুত করার দায়ে উপজেলা আওয়ামী লীগ সম্পাদকসহ দুই নেতাকে আটক করা করেছে র‌্যাব।

শনিবার রাত ১১টায় র‌্যাব-১২ বগুড়া স্পেশাল কোম্পানির সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন- নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান ও তার সহযোগী নন্দীগ্রাম সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আনছার আলী।

জানা যায়, শনিবার রাতে নন্দীগ্রাম উপজেলার শিমলা গ্রামে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমানের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় তার বাড়ি তল্লশি করে ৫৮ বস্তা এবং শিমলা বাজার গোডাউনে তল্লশি চালিয়ে আরো ১১০ বস্তা চাল উদ্ধার করে।

পরে র‌্যাব সদস্যরা আনিছুর রহমান ও তার সহযোগী আনছার আলীকে আটক করে তাদের জিজ্ঞাসাবাদ করে। স্বীকারোক্তিতে বলে, খাদ্য বিভাগের ডিলার মিলন সরদারের নামে বরাদ্দকৃত চাল কালোবাজারে ক্রয় করে মজুত করেছেন তারা।

র‌্যাব-১২ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার রওশন আলী বলেন, গ্রেফতারকৃত দুইজনসহ ডিলারের নামে মামলা দায়ের করা হবে।

নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম জানান, তার সংগঠনের সাধারণ সম্পাদক আনিসুর রহমানের বাড়ি ও শোরুমে খাদ্যবান্ধব কর্মসূচির ১৬৮ বস্তা চাল পাওয়া গেছে। তিনি বলেন, দেশের ক্রান্তিকালে চাল চুরির সঙ্গে জড়িতদের কোনও ছাড় নেই।