Home > জাতীয় > সারাদেশ > ‘দুর্যোগে বিনামূল্যে মোবাইল-ইন্টারনেট সেবা চাই’

‘দুর্যোগে বিনামূল্যে মোবাইল-ইন্টারনেট সেবা চাই’

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় সাধারণ ছুটি ঘোষণা চলমান রয়েছে। ছুটির কারণে কর্মহীন হয়ে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। অনেকের বন্ধ হয়ে গেছে আয়ের পথ। এ অবস্থায় করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বাংলাদেশে বিনা মূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সুবিধা দিতে মোবাইল অপারেটর কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানানো হয়েছে।

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ নামের একটি সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় বিশ্বের উন্নত দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে; সেখানে বাংলাদেশের জনগণ ভয়াল এক মৃত্যুপুরীর আশঙ্কায় রয়েছে। ইতোমধ্যেই দেশে কার্যত লকডাউন চালু হয়েছে।

এমন অবস্থায় মোবাইল অপারেটর কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানানো হচ্ছে যে, এ দুর্যোগের মুহূর্তে বাংলাদেশের জনগণের পাশে দাঁড়ান। মোবাইল কল চার্জ এবং ইন্টারনেট চার্জ এ দুর্যোগের সময় ফ্রি করে দিন।

লকডাউন কর্মসূচি শতভাগ সফল করতে আপনারা ভূমিকা রাখুন। এ মুহূর্তে মোবাইল কল চার্জ এবং ইন্টারনেট চার্জ ফ্রি করা হলে লকডাউন কর্মসূচি সফল হবে বলে আমরা মনে করছি। আমরা এ মুহূর্তে বিনা মূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সেবা চাই।

বিবৃতিতে আরও বলা হয়, ২০১৫ সালে পবিত্র হজ চলার সময় মক্কা নগরীতে হতাহতের ঘটনা ঘটে। সে সময় মোবাইল অপারেটর কোম্পানিগুলো তাদের সৌদি আরবে কলচার্জ নামমাত্র করেছিল। যা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।

এছাড়াও বাংলাদেশের সার্বিক সম্ভাবনায় ব্যবসার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকেও অগ্রণী ভূমিকা পালন করছে মোবাইল অপারেটর কোম্পানিগুলো। সে প্রত্যাশা থেকে এ দুর্যোগের সময়ে বিনা মূল্যে মোবাইল কল এবং ইন্টারনেট সেবা চাই।