Home > আন্তর্জাতিক > অবশেষে ক্ষমা চাইলেন মোদি

অবশেষে ক্ষমা চাইলেন মোদি

প্রাণঘাতী করোনা ভাইরাস ভারতে মহামারি আকারে রূপ নিচ্ছে। আর তাই এই ভাইরাসের সংক্রমণ রুখতে দেশ জুড়ে তিন সপ্তাহের লকডাউনের ঘোষণা করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যাকে কঠোর পদক্ষেপ হিসেবেই দেখছেন তিনি। এমন কঠোর পদক্ষেপের জন্য ক্ষমাও চাইলেন মোদি।

এ ব্যাপারে তিনি বললেন, ‘আমি জানি এই লকডাউনের ফলে মানুষের অনেক সমস্যা-দুর্ভোগ হচ্ছে। তার জন্য আমি দেশবাসীর কাছে ক্ষমাপ্রার্থী।’

মোদি জানান, করোনা মোকাবেলায় লকডাউনই একমাত্র পথ। ভারতজুড়েই দেখা যাচ্ছে কিছু মানুষ লকডাউন অগ্রাহ্য করছেন। আগেই তা নিয়ে টুইটে অসন্তোষ প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী। ফের একবার দেশবাসীকে লকডাউন মেনে চলার আর্জি জানান তিনি।

তিনি বলেন, বেশ কিছু মানুষ নিয়ম ভেঙে সমাজের ক্ষতি করছেন। লকডাউন ভাঙলে করোনা থেকে বাঁচা মুশকিল। অসুবিধায় সত্ত্বেও প্রত্যেক দেশবাসীকে লকডাউন মেনে চলার আবেদন জানান মোদি।

এদিকে ভারতে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। দেশটিতে এখনো পর্যন্ত মৃতের সংখ্যা ছুঁয়েছে ২৫। বের হয়নি এখনো কোনো প্রতিষেধক। এই অবস্থায় পরিষ্কার পরিচ্ছন্নতাই হলো করোনা মোকাবিলার মূল ওষুধ। তেমনটাই জানাছেন স্বাস্থ্য কর্মকর্তরা।