Home > আন্তর্জাতিক > নিজের হাতে গরিবদের মাঝে খাবার তুলে দিলেন মমতা

নিজের হাতে গরিবদের মাঝে খাবার তুলে দিলেন মমতা

করোনা প্রতিরোধে বাংলার মানুষকে ঘরে থাকতে বলেছিলেন রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা ব্যনার্জী। মমতা বলেছিলেন তিনি থাকতে না খেয়ে মরতে হবে না কাউকে।

আর আজ শুক্রবার তার অন্যথা হল না। নবান্নে সাংবাদিক বৈঠক সেরেই তিনি বেরিয়ে পড়লেন কলকাতার পথে।

নবান্ন থেকে প্রথমেই তিনি যান আলিপুরে। গোটা দেশের মতো লকডাউন চলছে এ রাজ্যেও। জনশূন্য পথঘাট। এই পরিস্থিতিতে রিকশাওয়ালাদের রোগজার একেবারেই নেই। কী খাবেন এখন, সেই নিয়েই চিন্তায় তাঁরা। তাই তাঁদের হাতে খাবার তুলে দিলেন মুখ্যমন্ত্রী। জানালেন, চিন্তা করতে হবে না কাউকে। খাবারের ব্যবস্থা হবেই।

সেখান থেকে তিনি চলে যান কালীঘাটে। সেখানে নাইট শেল্টারের ব্যবস্থা করেছেন প্রশাসন। থাকছেন বহু গৃহহীন, ভবঘুরে মানুষ। সেখানেও তাঁদের হাতে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। সঙ্গে বুঝিয়ে দেন ‘সোশ্যাল ডিস্ট্যান্সিং’-এর গুরুত্ব।

এর আগে মুখ্যমন্ত্রী কেন পথে নামছেন, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। কিন্তু তাঁর সেই পথে নামা যে এই মুহূর্তে রাজ্যের মানুষের জন্য ভীষণভাবে কাজে লাগছে, তা বলছেন অধিকাংশ মানুষই। চিকিৎসকরাও বলছেন, পথে নামলেও ‘সোশ্যাল ডিস্ট্যান্সিং’ সম্পূর্ণভাবে বজায় রাখছেন মুখ্যমন্ত্রী।

এরপরই মুখ্যমন্ত্রী পৌঁছেছিলেন জানবাজারে। খুচরো বিক্রেতা-ক্রেতাদের সঙ্গে কথা বলেন। শুধু তাই নয়, রাস্তায় নিজেই তিনি দুজন মানুষের দূরত্ব কতটা থাকবে, সেই বিষয়ে গোল দাগ করে দেন। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠকেই তিনি বোর্ডে একইভাবে বিষয়টি দেখিয়ে দিয়েছিলেন।