Home > আন্তর্জাতিক > ইতালিতে রাস্তায় ট্রাক ভর্তি করোনা ভাইরাসে মৃ’ত লা’শের সারি!

ইতালিতে রাস্তায় ট্রাক ভর্তি করোনা ভাইরাসে মৃ’ত লা’শের সারি!

জন হপকিন্স ইউনিভার্সিটির দেয়া তথ্যানুসারে এখন পর্যন্ত সারা বিশ্বে করোনা ভাইরাসে আ’ক্রা’ন্ত ২৪৪,৫২৩ জন আর মৃ’তের সংখ্যা ১০,০৩১ জন। উৎপত্তিস্থল চায়নার মৃ’ত্যুহা’রকে ছা’ড়িয়ে এখন সবচেয়ে বেশি মৃ’ত্যুর সংখ্যা ইতালিতে। ৩,৪০৫ জন এ পর্যন্ত মা’রা গেছে সেখানে।

এখন পর্যন্ত এ ভাইরাসের কারণে একদিনে সর্বোচ্চ মৃ’ত্যুর রে’কর্ডও ইতালিতে। এ অবস্থায় গতকাল টুইটারে ভাই’রাল হওয়া এক ছবিতে দেখা গেছে ইতালির করোনার এপিসসেন্টার লম্বার্ডির বারগামো শহরে ট্রাকের সারি দাঁড়িয়ে আছে লা’শের জন্য, জায়গা না হওয়াতে অন্য শহরগুলোতে নিয়ে যাওয়া হচ্ছে এই লাশ।

এ ছবি দেখে অনেকেই সন্দেহ প্রকাশ করেছিলেন ছবিটার সত্যতা নিয়ে। ইতালির অবস্থা ভ’য়াব’হ সবাই জানতে, তাই বলে এত ভ’য়ং’কর কেউ ভাবতেও পারছিলোনা। এ যেন হরর মুভির দৃশ্য, কিছুতেই বাস্তব নয়। হাসপাতালের করিডরে পরে আছে লাশ, প্যাকেট করে রাখা। আত্মীয় স্বজন কেউ ধরতে পারবেনা সেটা। সরাসরি নিয়ে যাওয়া হবে লাশ পু’ড়িয়ে ফেলার জন্য।

বারাগামোর মেয়র জানিয়েছেন এখানকার শ’বদা’হগুলো দিনরাত চব্বিশঘন্টা কাজ করছে, কিন্তু তারপরও লা’শের সংখ্যার সাথে পেরে উঠছেনা। ফলে অন্য শহরগুলোর সাহায্য চেয়েছেন তারা। লা’শ পোড়ানোর পরে যে ছা’ই পাওয়া যাবে সেটা পরিবারের কাছে অবশ্যই ফেরত দেয়া হবে বলে মেয়র জানিয়েছেন।

আর দেশটির সেনাবাহিনী সূত্র নিশ্চিত করেছে ১৫ টি ট্রাকে করে ৫০ জন সৈনিকের দায়িত্বে এ লা’শগুলো বারগামোর নিকটবর্তী শহরগুলোতে নিয়ে যাওয়া হবে। এ ভি’ডিও ও ছবি ভাই’রাল হওয়ার পর ইতলির লোকজন এ ছবিকে বলছে তাদের দেশের করুণতম ছবি। বারগামেরার বাসিন্দা তার বাড়ির পেছনে ট্রাক ভর্তি করা লাশের ছবি নিয়ে যেতে দেখে নিজের চোখকে বিশ্বাস করতে পারছেন না। সারা পৃথিবীর লোকজনকে সতর্ক হতে, বাসায় থাকতে অনুরোধ করে তারা বলেছে ইতালির পরিণতি যেন আর কোন দেশের না হয়। সূত্র : ভ্রমণগুরু, ওয়ার্ল্ডোমিটার, সিএনএন।