Home > জাতীয় > সারাদেশ > মুসলিম কখনো বালা-মুসিবত দেখে আতঙ্কিত হয় না: আল্লামা শফি

মুসলিম কখনো বালা-মুসিবত দেখে আতঙ্কিত হয় না: আল্লামা শফি

করোনাভাইরাস মোকাবেলায় চিকিৎসকদের প্রতি হেফাজত আমির আল্লামা শাহ আহমদ শফী উদাত্ত আহবান জানিয়েছেন। বৃহস্পতিবার গণমাধ্যমের প্রেরিত এক লিখিত বিবৃতিতে তিনি এই আহবান জানান।

বিবৃতিতে বলেন, করোনা ভাইরাস (কোভিড-১৯) বর্তমানে ম’হামারীর রূপ নিয়েছে। বিশ্বব্যাপী এ ভাইরাস ছড়িয়ে পড়েছে। ইতোমধ্যে আমাদের দেশেও এ ভাইরাস সং’ক্রমিত হয়েছে এবং অনেকে আ’ক্রা’ন্তও হয়েছেন। এহেন মুহূর্তে ইসলামী নির্দেশনা হলো, যথাসম্ভব সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করা। তবে হতাশ বা আতঙ্কি’ত হওয়া কখনো কাম্য নয়। মুসলিম কখনো বালা-মুসিবত দেখে আ’তঙ্কি’ত হতে পারে না। এ পরিস্থিতিতে সর্বাধিক দায়িত্ব বর্তায় আমার ডাক্তার ভাইদের উপর। আপনারাই জাতিকে সেবা ও সাহস দিয়ে সজাগ রাখতে পারেন। সচেতন করতে পারেন।

 

ডাক্তারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এই দুর্যোগমুহূর্তে তাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে আহবান করেন আল্লামা শফি। বিবৃতিতে তিনি আরো বলেন, মানব সেবায় এগিয়ে আসুন। সরকারি ব্যবস্থাপনা পর্যাপ্ত না হলে স্বেচ্ছায় বিকল্প উদ্যোগ গ্রহন করুন। বিভিন্ন উপায় অবলম্বন উদ্ভাবন করুন। মানুষের মাঝে আশার আলো ছড়িয়ে দিন। হ’তাশা আর ভীতি সঞ্চারমূলক কর্মকান্ড থেকে আল্লাহর ওয়াস্তে বিরত থাকুন। রোগীকে সেবা প্রদান করা একজন ডাক্তারের নৈতিক দায়িত্ব।