Home > জাতীয় > সারাদেশ > যতটুকু পেয়েছি আল্লাহর কাছে হাজার শুকরিয়া: মাশরাফি

যতটুকু পেয়েছি আল্লাহর কাছে হাজার শুকরিয়া: মাশরাফি

অধিনায়কত্বের ইতি টানতে চলেছেন মাশরাফি বিন মর্তুজা। আজ শুক্রবার (৬ মার্চ) জিম্বাবুয়ের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশের তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ খেলেই অধিনায়কত্ব ছাড়বেন তিনি।

অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়ে মাশরাফি বলেন, দেখেন অধিনায়কত্ব জিনিসটাকে কখনোই আমি এতটা গুরুত্বের জায়গায় আনিনি। সবসময় গর্ববোধ করি যে আমি জাতীয় দলের হয়ে খেলি বা খেলেছি। অধিনায়কত্বটা আমাকে বিসিবি সুযোগ দিয়েছে, আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি। কখনো হয়েছে, কখনো হয়নি। বাট সিদ্ধান্ত তো নিতেই হবে। সামনে বিশ্বকাপ আসছে ২০২৩, যেহেতু সবাই কথা বলছে আমাদের নেক্সট পরিকল্পনা করতে হবে। আমার কাছে মনে হয় এটা নতুন কেউ আসার রাইট টাইম। সে টিমকে এখন থেকেই গুছিয়ে নিক। এবং আমি আশা করব যে পরিকল্পনা করা হয়েছে সেটায় যেন স্থির থাকে। এখনকার অধিনায়ক যেন ২০২৩ বিশ্বকাপের অধিনায়ক হয়।

 

অধিনায়কত্বের ক্যারিয়ার নিয়ে কোন আক্ষেপ আছে? এমন প্রশ্নে মাশরাফি বলেন, আমার ক্যারিয়ারটাই তো অনেক আগে শেষ হয়ে যেতে পারত। যতটুকু পেয়েছি আল্লাহর কাছে হাজার শুকরিয়া। অনেক অপ্রাপ্তি আছে, কিন্তু সেটাও দিন শেষে আমার কাছে প্রাপ্তি। কারণ একটা ফ্লোতে কখনোই জীবন চলে না। ভালো-খারাপের ভেতর দিয়ে যেতে হয়। আমার ক্ষেত্রেও ওটাই হয়েছে। তবে সত্যি বলতে বলব যে আমি এই দায়িত্বটাকে সর্বোচ্চ প্রাধান্য দিয়ে পালনের চেষ্টা করেছি।

অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার শেষ ম্যাচের ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। আগের দুটি ম্যাচ দুপুর ১টায় শুরু হলেও এই ম্যাচ শুরু হবে দুপুর ২ টায়।