Home > আন্তর্জাতিক > মডেল হওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছিলেন সেই শাহরুখ

মডেল হওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছিলেন সেই শাহরুখ

উত্তরপ্রদেশের শামলি থেকে গ্রেপ্তার করা হল দিল্লি সহিংসতায়  পুলিশকে পিস্তল দেখানো যুবক শাহরুখ পাঠানকে। পুলিশের দিকে পিস্তল তাক করা সেই ছবির সঙ্গে এখন পরিচিত ভারত সহ পুরো দুনিয়াবাসী। ২৪ ফেব্রুয়ারি হাঙ্গামার পর তার ছবি ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়া ও সংবাদমাধ্যমে। কিন্তু কে এই শাহরুখ?

এতদিন সে উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় বাড়ি বদল করে থাকছিল। শেষপর্যন্ত শামলি থেকে তাকে পাকড়াও করে দিল্লি পুলিসের ক্রাইম ব্রাঞ্চ। পুলিস সূত্রে খবর শাহরুখ আদতে পঞ্জাবের বাসিন্দা। এর আগে কোনও ক্রিমিন্যাল রেকর্ড নেই তার।

তবে শাহরুখের বাবা সাবির পাঠানের বিরুদ্ধে জাল নোট পাচার ও ড্রাগ পাচারের অভিযোগ রয়েছে। দুবার জেলও খেটেছে তার বাবা।

বর্তমানে একটি কারখানা চালায় শাহরুখ। একসময় সে মডেল হওয়ার চেষ্টা করেছিল। কিছু টিকটক ভিডিয়োও তৈরি করেছিল সে।

বন্দুক নিয়ে পুলিশকে ভয় দেখানোর পর সে সোজা চলে যায় পঞ্জাব। সেখান থেকে বেরিলি সহ কয়েকটি জায়গা ঘুরে শামলিতে এক বন্ধুর বাড়িতে লুকিয়ে ছিল।

ক্যামেরায় ধরা পড়েছে, ২৪ ফেব্রুয়ারি একা পুলিশকর্মীকে পেয়ে তাঁর সঙ্গে হাতাহাতিতে জড়ায় এই তরুণ। এরপর শতাধিক মানুষের মধ্যে নিজেকে দূরে সরিয়ে নিয়ে যেতে কয়েক রাউন্ড গুলি চালায় সে। পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে এক পুলিশকর্মীর মুখের দিকে বন্দুক তাক করতে দেখা গিয়েছে এই তাকে। গত সপ্তাহে খবর রটে যে তাকে গ্রেপ্তার করেছে দিল্লি পুলিশ। কিন্তু তার কয়েকদিন পরই দিল্লি পুলিশের পক্ষ থেকে জানানো হয়, শাহরুখের খোঁজ চলছে।

নাগরিকত্ব আইন নিয়ে গত সপ্তাহে হিংসার আগুনে জ্বলে ওঠে উত্তর-পূর্ব দিল্লি। রাস্তার ধারে দাঁড়ানো গাড়ি, বাইক, স্কুটি নির্বিচারে ভাঙচুর চালানো হয়। ভাঙাচোরা গাড়ি, বাইক, সাইকেল একত্রিত করে জ্যারিকেন থেকে পেট্রল ঢেলে জ্বালিয়ে দেওয়া হয় পুলিশের সামনেই। এ সবের মাঝেই হঠাৎ উদয় হয় শাহরুখের। পরনে নীল জিনস, লালচে মেরুন শার্ট। হাতে পিস্তল। কোনও কিছুর তোয়াক্কা না করে গুলি ছুড়তে থাকে। কখনও লক্ষ্য পুলিশ, কখনও বা শূন্যে। ক্রমাগত দিয়ে চলেছে হুমকি।

শুধু তাই-ই নয়, শাহরুখকে যখন দিল্লি পুলিশের কর্মীরা চ্যালেঞ্জ জানান, তখন সে পিস্তল তাক করে তাঁদের দিকেও। সংবাদমাধ্যমের সামনে পুরো ঘটনাটি ঘটে ৷

সে সময়েই রাস্তার ডিভাইডার টপকে তাকে গ্রেপ্তার করতে এগিয়ে আসেন দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতনলাল । এর পরের দৃশ্য দেখলে চমকে যেতে হয়। মুহূর্তের মধ্যেই রতনলালকে লক্ষ্য করে গুলি চালায় শাহরুখ। সেই গুলি লাগার সঙ্গে সঙ্গে রক্তাক্ত অবস্থায় জাফরাবাদের রাস্তায় লুটিয়ে পড়েন এই পুলিশ কর্মী। হাসপাতালে নিয়ে যাওয়ার আগেই তাঁর মৃত্যু হয়। পুলিশকর্মীর গুলি লাগার পরে তৈরি হওয়া গোলযোগের সুযোগে গা ঢাকা দেয় শাহরুখ।