Home > আন্তর্জাতিক > মুসলমানদের জন্য জীবন দিবো, কিন্তু মাথা নত করব না: মমতা ব্যানার্জী

মুসলমানদের জন্য জীবন দিবো, কিন্তু মাথা নত করব না: মমতা ব্যানার্জী

দিল্লির হিং’সার ঘট’নায় ধি’ক্কার জা’নিয়ে বি’স্ফো’রক অ’ভিযো’গ করলেন মমতা ব্যানার্জী। দিল্লিতে ”প’রিক’ল্পিত গ’ণহ’ত্যা” করা হয়েছে বলে সোমবার নেতাজি ইন্ডোরের সভায় দা’বি করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। মোদী সরকার দিল্লিতে ‘গু’জরা’ত ম’ডেল’ প্র’য়ো’গ করতে চেয়েছে বলেও এদিন অভি’যোগ করেছেন তৃণমূল সুপ্রিমো।

পাশাপাশি উ’স্কা’নিমূ’লক ম’ন্তব্য দেওয়ার পরও কেন দলের নেতাদের গ্রে’ফতার করা হল না, সেই প্রশ্নও তু’লেছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, ”গত কয়েকদিন ধ’রে দিল্লির মাটিতে যেভাবে মানুষ হ’ত্যা হয়েছে। আমি মনে করি পরিক’ল্পনা করে গ’ণহ’ত্যা করা হয়েছে। গতকালও ৪ টা দে’হ পাওয়া গিয়েছে। নালা খু’লছে আর লুকো’নো দে’হ বে’রো’চ্ছে।

 

মমতা বলেন, আমরা সবাই নাগরিক। বৈচিত্রের মধ্যে ঐক্য আমাদের আদর্শ। আমরা কাউকে বাংলা ছাড়তে দেব না। আমরা এনআরসি ও সিএএ-কে বাংলায় ঢুকতে দেব না। আমাদের শান্তি বজায় রাখতে হবে। পশ্চিমবঙ্গে সিএএ বা এনআরসি কিছুতেই কার্যকরী করতে দেবেন না।

তিনি বলেন, ”আমরা বাংলায় আছি। এখানে এনআরসি করতে হলে, আমার মৃ’তদেহের উপর দিয়ে করতে হবে, এখানে সিএবি করতে হলে আমার মৃ’তদেহের উপর দিয়ে করতে হবে। আমাদের সরকার ফেলে দেবেন? ফেলে দিন। কিন্তু মুসলমানদের ভবিষ্যতের জন্য যখন ল’ড়তে নেমেছি, তখন মাথা নত করব না।”