Home > আন্তর্জাতিক > দিল্লিতে ভয়াবহ পরিস্থিতিতে মুসলিম’রা, প্যান্ট খুলে ধর্ম চিহ্নিত করছে হিন্দুরা

দিল্লিতে ভয়াবহ পরিস্থিতিতে মুসলিম’রা, প্যান্ট খুলে ধর্ম চিহ্নিত করছে হিন্দুরা

সম্প্রতি মা’র্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রথমবারের মতো ভারতে দু’দিনের সফর করেছেন। আর ট্রাম্পের ভারত সফরের মধ্যেই দেশটির রাজধানী দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বি’রোধী ও সম’র্থকদের মধ্যে সং’ঘর্ষ দ্রুত ছড়িয়ে পড়ছে।

দৈনিক হিন্দুস্তান টাইমস এ নিয়ে একটি অনলাইন প্রতিবেদন প্রকাশ করতে গিয়ে হে’নস্তার শিকারও হয়েছেন। তাঁরা জানায়, দিল্লীতে চলমান সং’ঘর্ষের সময় কর্তব্যরত সাংবাদিকদের প্যান্ট খুলে ধ’র্ম চিহ্নিত করা হচ্ছে। ধ’র্ম চিহ্নিত করে বলেছে, তুমি হিন্দু? বেঁচে গেলে।

এদিকে দিল্লির মু’সলিম’রা সংবাদমাধ্যমকে বলেছেন সোমবার রাতে মু’সলিম’দের ওপর বেছে বেছে হা’ম’লা চালানো হয়েছে। হা’ম’লা কারীরা তাদের জয় শ্রী রাম ধ্বনি দিতে বলে মা’রধোর করেছে। তারা বলছে প্রশা*সন তাদের পক্ষে না থাকায় তাদের মনে ভয় ঢুকে গেছে।

মঙ্গলবার দা’ঙ্গাবাজেরা জয়শ্রীরাম স্লোগান দিয়ে দিল্লির অশোক নগরের একটি ম’সজিদটি আ’গুন দিয়ে পু’ড়িয়ে দেয়। স্থানীয় মিডিয়া জানিয়েছে, দা’ঙ্গাবাজেরা ওই এলাকার দোকানপাটেও অ’গ্নি সংযোগ করেছে।

সামাজিক মাধ্যমে ওই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা গেছে, একদল লোক একটি ম’সজিদের মিনারে উঠছে এবং সেখানে একটি পতাকা স্থাপনের চেষ্টা করছে। তারা ম’সজিদের মিনারে উঠে মাইক ভেঙে ফেলে দেয় এবং সেখানে হনুমানের ছবি সম্বলিত একটি পতাকা উত্তোলন করে।