Home > আন্তর্জাতিক > বন্যাবিধ্বস্ত রাস্তায় ফটোশ্যুট, সোশ্যাল মিডিয়ায় ঝড়!

বন্যাবিধ্বস্ত রাস্তায় ফটোশ্যুট, সোশ্যাল মিডিয়ায় ঝড়!

তিনদিনের টানা বৃষ্টিতে ভেসে গেছে ভারতের বিহারের রাজধানী পাটনার বহু বাড়িঘর, দোখানপাট, এমনকি হাসপাতালও। প্রায় বুক সমান পানি বহু এলাকায়। ফলে সপ্তাহান্তে শহরের জনজীবন কার্যত অবরুদ্ধ হয়ে যায়।

জাতীয় বিপর্যয় প্রতিরক্ষা বাহিনীর তিনটি দল পাটনায় উদ্ধারকাজ চালাচ্ছে। মঙ্গলবার পর্যন্ত সেখানে স্কুলও বন্ধ। এই পরিস্থিতির মধ্যেই পাটনার রাস্তায় এক তরুণীর ফটোশ্যুট, যা নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

তরুণীর নাম অদিতি সিংহ। ‘ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি’র ছাত্রী অদিতির ওই বৃষ্টিনিমগ্ন পাটনায় তোলা ছবি ভাইরাল হয়ে গেছে।
ইনস্টাগ্রাম ও ফেসবুকে ছবিগুলো শেয়ার করেছেন ফটোগ্রাফার সৌরভ অনুজ। ওই ছবির সিরিজের নাম ‘মারমেইড ইন ডিজাস্টার’ (Mermaid in disaster)। লাল পোশাকে মৎস্যকন্যার ভূমিকায় অদিতি। সৌরভ অবশ্য জানিয়ে দেন, এই ছবির উদ্দেশ্য কেবল পাটনার বন্যা বিপর্যয়কে তুলে ধরা।

তিনি ফেসবুকে লেখেন, “ফোটোশ্যুট কেবল পাটনার বর্তমান পরিস্থিতিকে তুলে ধরবার জন্য করা হয়েছে। কেউ এটাকে ভুল ভাবে নেবেন না।”

ইনস্টাগ্রামে ওই ফটোশ্যুট ১০,০০০ লাইক পেয়েছে। পাশাপাশি পেয়েছে মিশ্র প্রতিক্রিয়া।
অনেকেই দাবি করেন, এখানে বন্যাকে কেবল পটভূমি হিসেবে ব্যবহার করে তাকে রোম্যান্টিকভাবে তুলে ধরার চেষ্টা করা হয়েছে নিজেদের স্বার্থে।