Home > আন্তর্জাতিক > করোনা নির্মূলে চীনের প্রচেষ্টায় পাশে রয়েছে পাকিস্তান : ইমরার খান

করোনা নির্মূলে চীনের প্রচেষ্টায় পাশে রয়েছে পাকিস্তান : ইমরার খান

করোনা ভাই’রাস নি’র্মূ’লে চীনের প্রচেষ্টার পেছনে পাকিস্তান রয়েছে বলে জানিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। বৃহস্পতিবার চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে এক ফোন কলে তিনি এ কথা বলেন। পাক প্রধানমন্ত্রীর দফতরের সংবাদ বিজ্ঞপ্তির বরাত দিয়ে ডন অনলাইন এ খবর জানায়।

এতে তিনি করোনার প্রাদু’ভার্বের কারণে চীনা নেতৃত্ব ও দেশটির নাগরিকদের প্রতি দ্ব্য’র্থ’হীন সং’হ’তি জানান। বিবৃতিতে বলা হয়েছে, করোনার যারা মারা গেছেন তাদের প্রতি স’মবে’দনা জানিয়েছেন প্রধানমন্ত্রী ইমরান খান। ভাই’রাস সং’ক্র’মণ ধা’রণকারী ও সেগুলো নিয়’ন্ত্রণের জন্য চীনের নেয়া উদ্যোগের প্রশং’সা করেছেন। সঠিক সময়ে চীনের কা’র্যকর ও সুদূ’রপ্র’সারী ব্যবস্থা বিশ্বব্যাপী স্বী’কৃত হয়েছে।

 

বিবৃতিতে আরও বলা হয়েছে, ইমরান খান আবারও মাঠপর্যায়ের হাসপাতাল ও চিকিৎসকদের একটি দলকে চীনে পাঠানোর প্রস্তাবের ওপর জো’র দেন। ইমরান বলেন, চীনা কর্তৃপক্ষ যে ব্যবস্থা গ্রহণ করেছে তার ওপর পাকিস্তানের সম্পূর্ণ আ’স্থা রয়েছে। ইমরান খান পূর্ণ আ’ত্মবি’শ্বাস প্রকাশ করে বলেন, শি জিনপিংয়ের নেতৃত্বে চীনা জাতি কোভিড-১৯ ভাই’রাস নি’র্মূলের পরে শ’ক্তিশা’লী ও বি’জ’য়ী হয়ে উঠবে।