Home > জাতীয় > সারাদেশ > অলিতে-গলিতে এখন আর ভিক্ষুক দেখা যায় না: তথ্যমন্ত্রী

অলিতে-গলিতে এখন আর ভিক্ষুক দেখা যায় না: তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মন্তব্য করেছেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর কোনো স্বপ্ন নয়।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ বেতার ভবনে বিশ্ব বেতার দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের আমলে ক্ষুধাকে জয় করার কারণে অলি-গলিতে আর ভিক্ষুকের ডাক শোনা যায় না বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর কোনো স্বপ্ন নয়। দেশের ১৬ কোটি মানুষের মধ্যে ১৫ কোটি মানুষের হাতেই এখন মোবাইল রয়েছে। এটাই ডিজিটাল বাংলাদেশ।

তথ্যমন্ত্রী আরো বলেন, ২০০৮ সালে তারা দুটি স্বপ্নের কথা বলেছিলেন। একটি হলো- দিন বদলের কথা, আরেকটি হলো- ডিজিটাল বাংলাদেশ। দুটি স্বপ্নই এখন বাস্তবায়িত হয়েছে। এখন রাজধানী ঢাকা থেকে প্রত্যন্ত দ্বীপ জেলা ভোলার চর কুকরি-মুকরি কিংবা মনপুরায় মোবাইল ফোনের মাধ্যমে টেলিমেডিসিন সেবা দেওয়া হয়। সেই অজপাড়া গাঁয়ে কোনো কৃষক তার ফসল বা গাছে পোকা ধরলে সেটির ছবি তুলে জেলা কৃষি অফিসে পাঠান এবং মোবাইল ফোনের মাধ্যমেই পরামর্শ নেন। এটাই ডিজিটাল বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশ এখন একটি ক্ষুধামুক্ত দেশ। ক্ষুধাকে আমরা জয় করেছি। এখন আর সকাল-সন্ধ্যা অলিতে-গলিতে ভিক্ষুকের ডাক শোনা যায় না। তাই তিনি মনে করেন, এখন আর দেশের কোথাও ক্ষুধামুক্ত দেশ গড়ার স্লোগান দেওয়ার প্রয়োজন নেই।