Home > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্র-ইসরাইলকে একসঙ্গে হামলা করবে ইরান

যুক্তরাষ্ট্র-ইসরাইলকে একসঙ্গে হামলা করবে ইরান

যুক্তরাষ্ট্র ও তাদের দোসর ইসরায়েলকে একসঙ্গে আঘাত করার হুমকি দিয়েছে ইরানের এলিট ফোর্স রেভুলেশনারি গার্ড বাহিনী (আইআরজিসি)’র প্রধান মেজর জেনারেল হোসেন সালামি। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী তেহরানে কাসেম সোলাইমানির শাহাদাতের চেহলামের অনুষ্ঠানে এই হুমকি দেন।

এসময় তিনি গত মাসের গোড়ার দিকে মার্কিন হামলায় নিহত জেনারেল কাসেম সোলাইমানির প্রশংসা করে বলেন, তিনি যখন ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধের ময়দানে প্রবেশ করেন তখন ফিলিস্তিনিরা পাথর ছুড়ে যুদ্ধ করতো, কিন্তু তিনি এমন কাজ করেছেন যার ফলে আজ ফিলিস্তিনের গাজা, পশ্চিম তীর এবং উত্তর ফিলিস্তিন ইহুদিবাদীদের জন্য অগ্নিগর্ভে পরিণত হয়েছে এবং ইসরাইল বন্দিদশার মধ্যে পড়ে গেছে।

হোসেন সালামি আরও বলেন, যেখানেই মানুষ নির্যাতিত হতেন কাসেম সুলাইমানি ও তার যোদ্ধারা সেখানেই উপস্থিত হতেন এবং জালিমদের বিরুদ্ধে লড়াই করতেন। তিনি ও তার বাহিনী গোটা মুসলিম উম্মাহর ঢাল হিসেবে কাজ করেছেন।

আইআরজিসি’র কমান্ডার আরো বলেন, ইসরাইলের সঙ্গে লেবাননের যুদ্ধের সময়ও জেনারেল সোলাইমানি ময়দানে উপস্থিত ছিলেন। তিনি নিজের জীবনের ঝুঁকি অগ্রাহ্য করে এসব যুদ্ধে সমর্থন দিয়েছেন।

আইআরজিসি’র কমান্ডার সালামি এসময় এক ইসরায়েলি কর্মকর্তার সাম্প্রতিক বক্তব্যের জবাবে বলেন, ‘আমি ইহুদিবাদী ইসরায়েলকে বলছি, তোমরা যদি একটু ভুল করো তাহলে তোমাদের দু’জনকে (যুক্তরাষ্ট্র ও ইসরাইল) একসঙ্গে আঘাত করা হবে।’

ইসরাইলি এক কর্মকর্তা সম্প্রতি তেহরানকে উদ্দেশ্য করে বলেছেন, তারা সিরিয়া ও ইরাকে ইরানিদের হত্যা করার জন্য কাজ ভাগ করে নিয়েছে।