Home > জাতীয় > সারাদেশ > আজহারীকে পিতার উত্তরসূরী মানেন সাঈদীপুত্র মাসুদ সাঈদী

আজহারীকে পিতার উত্তরসূরী মানেন সাঈদীপুত্র মাসুদ সাঈদী

দেলাওয়ার হোসাইন সাঈদী পুত্র মাসুদ সাঈদী ইসলামবিষয়ক বক্তা মিজানুর রহমান আজহারীকে যুদ্ধাপরাধে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদীর উত্তরসূরী বলে দাবি করেছেন। দেলাওয়ার হোসাইন সাঈদী একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু দণ্ডপ্রাপ্ত শীর্ষ যুদ্ধাপরাধী।

বৃহস্পতিবার নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আজহারীর সঙ্গে তার সাক্ষাতের একটি ছবি প্রকাশ করে মাসুদ লিখেছেন-

‘হক্বের পথে থাকলে, হক্ব কথা বললে বাঁধা আসবে সে তো জানা কথা। তবে বাঁধাটা এতো দ্রুত আসবে সেটা ভাবিনি। তবে এটাতো আপনার জন্য বড়ই সৌভাগ্যের বিষয়। আল্লাহ তায়ালার মেহেরবানীতে অত্যন্ত দ্রুততম সময়ে মানুষের যে ভালবাসা আপনি পেয়েছেন সত্যিই তা বিরল। মন বলে, আল্লাহ তায়ালা আপনাকে কবুল করে নিয়েছেন।

আপনার চলে যাওয়ার সিদ্ধান্তে যদিও আপনাকে মিস করবে অসংখ্য অগণিত মানুষ তথাপি সকলের জন্যই সান্তনার বিষয়ও আছে। হয়তো আপনি সাময়িক চোখের আড়ালে থাকবেন, কিন্তু আপনার কন্ঠ এখন ছড়িয়ে গেছে সর্বত্র। আপনি পৌঁছে গেছেন বাংলার ঘরে ঘরে।

হক্ব কথা বলার কারনে ওরা আল্লামা সাঈদী মতো বিশ্বনন্দিত কোরআনের দাঈকেও আজ ১০টি বছর যাবত কারাগারে বন্দী করে রেখেছে। ওরা আল্লামা সাঈদীকে জনগন থেকে বিচ্ছিন্ন করতে চেয়েছিল। কিন্তু আলহামদুলিল্লাহ ওরা তা পারেনি। বরং আল্লামা সাঈদীর প্রতি বিশ্বব্যাপি মানুষের শ্রদ্ধা ও ভালবাসা শতকোটি গুন বেড়ে গেছে৷ এটা আর কিছু নয়, কোরআনের পাখির প্রতি মানুষের এই ভালবাসা শুধুই আল্লাহর জন্য, কোরআনের জন্য।

আপনারা যারাই আজ কোরআনের হক্ব কথাগুলো মানুষকে বলছেন, মানুষকে দ্বীনের পথে দাওয়াত দিচ্ছেন তাদের মাঝে মানুষ আল্লামা সাঈদী হাফেজাহুল্লাহকে খুঁজে পায়। আপনাদের প্রতিটি কথা ও কাজ তারা আল্লামা সাঈদীর সাথে মিলিয়ে নেয়। আল্লামা সাঈদীর উত্তরসূরী হিসেবে দেশের মানুষ আপনাদেরকেই বেছে নিয়েছে।