Home > আন্তর্জাতিক > এবার সরাসরি ভারতের বিরুদ্ধে জেহাদের ঘোষণা পাকিস্তানের, তীব্র উত্তেজনা

এবার সরাসরি ভারতের বিরুদ্ধে জেহাদের ঘোষণা পাকিস্তানের, তীব্র উত্তেজনা

পাকিস্তানের সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে। এবার সরাসরি ভারতের বি’রু’দ্ধে জেহাদের ডাক দিয়েছে পাকিস্তানের এমপিরা। পাকিস্তানের সংসদে এই দাবি জানিয়ে প্রধানমন্ত্রী ইমরান খানকে এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান তারা। শুধু তাই নয়, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ভারতের বি’রু’দ্ধে যু’দ্ধ শুরু করে কাশ্মীর দখল করার হু’ম’কিও দিয়েছেন তারা।

এর ফলে প্র’ব’ল উত্তে’জনা তৈরি হয়েছে এশিয়ার এই অঞ্চলে। জানা গেছে, সোমবার জমিয়ত উলেমা-ই-ইসলাম-ফজল এর পক্ষ থেকে প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে ভারতের বিরুদ্ধে যু’দ্ধ শুরু করার অনুরোধ করা হয়। এই দলের নেতা মাওলানা আবদুল আকবর ছিত্রালি তো আবার একধাপ এগিয়ে ১০ ফেব্রুয়ারি ভারতের বি’রু’দ্ধে যু’দ্ধ শুরু করার আর্জি জানিয়েছেন। আর তার এই আবেদনকে সমর্থন জানিয়েছে পাকিস্তানের অধিকাংশ সাংসদ।

 

মাওলানা আবদুল আকবরের দাবি, ভারতের বি’রুদ্ধে যু’দ্ধের ঘোষণা করার মাত্রই সজাগ হয়ে উঠবে আন্তর্জাতিক সংগঠনগুলি। তারপরই কাশ্মীর নিয়ে কয়েক দশক ধরে দু দেশের মধ্যে যে টা’নাপো’ড়েন চলছে তাতে হ’স্তক্ষে’প করতে বা’ধ্য হবে। আর এর ফলে সমাধান হবে এই সম’স্যার। পাকিস্তানের ওই মৌলবাদী নেতার সমর্থনে সরব হয়ে বিষয়টিকে সমর্থন জানায় পাকিস্তানের বেশিরভাগ সাংসদ।

এর ফলে কাশ্মীরের স্বাধীনতাকামী মানুষের স্বপ্ন ও এই উপমহাদেশকে ভাগ করার সম্পূর্ণ প্র’ক্রি’য়াটিও বাস্তবরূপ পাবে। অন্য ইসলামিক দেশগুলি কাশ্মীরের মানুষের জন্য কিছু করবে না বলে দাবি জানিয়ে মৌলানার কথার সমর্থন করে পাকিস্তানের প্রধান বিরো’ধী দলনেতা খাজা আসিফ। তার কথায়, ইসলামিক দেশগুলির সংগঠন ওআইসি বর্তমানে মৃ’ত একটি সংগঠন।

তিনটি-চারটি দেশ ছাড়া এদের কোনও সদস্য নিজেদেরই রক্ষা করতে পারবে না। তারা কাশ্মীর নিয়ে কী করে কথা বলবে। তিন ঘণ্টার অধিবেশনের শেষ লগ্নে এই বিষয়ে বক্তব্য রাখতে ওঠে আবেগপ্রবণ হয়ে পড়ে পাকিস্তানের সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী আলি মহম্মদ খান। দেশবাসীর কাছে আহ্বান জানিয়ে বলে, ভারতের বি’রু’দ্ধে আ’ক্র’মণের পরিকল্পনা করে জম্মু ও কাশ্মীর দ’খল করুন। সূত্রঃ সংবাদ প্রতিদিন