Home > আন্তর্জাতিক > জীবন দিয়ে হলেও কাশ্মিরের মর্যাদা অক্ষুণ্ণ রাখা হবে!!

জীবন দিয়ে হলেও কাশ্মিরের মর্যাদা অক্ষুণ্ণ রাখা হবে!!

পাকিস্তান নিয়ন্ত্রিত আজাদ কাশ্মিরের মর্যাদা পরিবর্তন করে দেশটির সঙ্গে একত্রীভূত করা হবে বলে কোনো কোনো প্রচার মাধ্যমে যে খবর প্রচারিত হয়েছে ইসলামাবাদ তা না’কচ করে দিয়েছে। গত মাস থেকেই কোনো কোনো প্রচার মাধ্যমে এ ধরণের জল্পনা-কল্পনা প্রকাশিত হচ্ছে।

পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র আইশা ফারুকি বলেন, এ ধরণের কোনো প্রস্তাব বিবেচনা করা হচ্ছে না। আজাদ কাশ্মিরকে পাকিস্তানের সঙ্গে একত্রীভূত করার তো’ড়জো’ড় ইসলামাবাদ করছে বলে কোনো কোনো প্রচার মাধ্যমে প্রচারিত খবরের বিষয়ে দৃষ্টি আক’র্ষণ করার হলে এ মন্তব্য করেন আইশা।

 

গত ডিসেম্বর মাস থেকেই কোনো কোনো প্রচার মাধ্যমে এ ধরণের জল্পনা-কল্পনা প্রকাশিত হচ্ছে। স্ব-শাসিত আজাদ কাশ্মিরের প্রধানমন্ত্রীর এক উক্তিকে কেন্দ্র করে এগুলোর জন্ম হয়েছে। এর আগে, তিনিই হয়তো আজাদ কাশ্মিরের শেষ প্রধানমন্ত্রী বলে একটি মন্তব্য করেছিলেন।

এছাড়া, ‘আজাদ জম্মু এবং কাশ্মির ব্যবস্থাপনা গোষ্ঠী’র নাম পরিবর্তন করে ‘আজাদ জম্মু এবং কাশ্মির প্রশাসনিক সার্ভিস’ রাখা হলে এ ধরণের জল্পনা-কল্পনা আরো জো’রদার হয়। ‘পাকিস্তান প্রশাসনিক সার্ভিসের’ অনুকরণে এ নাম রাখা হয়েছে বলে ধারণার সৃষ্টি হয়। সূত্র : পার্সটুডে।