Home > আন্তর্জাতিক > এবার মালয়েশিয়ায় করোনা ভাইরাসে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

এবার মালয়েশিয়ায় করোনা ভাইরাসে প্রবাসী বাংলাদেশির মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাই’রাসে আ’ক্রা’ন্ত হয়ে ৩৩ বছরের এক ভারতীয় বাঙালি যুবকের মৃ’ত্যু হয়েছে। তিনি ত্রিপুরার বাসিন্দা ছিলেন। মনির হোসেন নামে সেই যুবক মালয়েশিয়ার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মনির মালয়েশিয়ায় একটি রেস্টুরেন্টে কাজ করতেন। সেখানেই করোনা ভাই’রাসে আ’ক্রা’ন্ত হন।

মঙ্গলবার রাতে তার মৃ’ত্যু হয়েছে বলে নি’শ্চি’ত হওয়া গেছে। বুধবার (২৯ জানুয়ারি) সকালে মালয়েশিয়া কর্তৃপক্ষ মনিরের পরিবারকে তার মৃ’ত্যুর বিষয়টি নি’শ্চি’ত করে। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে বলা হচ্ছে, মালয়েশিয়া সরকার তাদের কিছু জানায়নি। মনির হোসেনের মৃ’ত্যুর খবর ছড়িয়ে পড়তেই আগরতলা বিমানবন্দরে স’ত’র্কতা জারি করা হয়েছে। বসানো হয়েছে মেডিকেল টিমও।

 

এদিকে, ভারতের মাটিতে প্রথম করোনা ভাই’রাস শ’না’ক্ত করা হয়েছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, কেরালায় চীনের উহান থেকে আসা এক শিক্ষার্থীর রক্তে নোভেল করোনা ভাই’রাস পাওয়া গেছে। উহান বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করছেন ওই শিক্ষার্থী।

সূত্রের খবর, বিশেষ পর্যবে’ক্ষণে রাখা হয়েছে ওই শিক্ষার্থীকে। চিকিৎসকরা জানিয়েছেন, বিশেষ বেডের ব্যবস্থা করা হয়েছে। রোগীর শারীরিক অবস্থা স্থিতিশীল। উল্লেখ্য, চীনে করোনা ভাই’রাস মহা’মারি আকার ধারণ করেছে। চীন সরকার দাবি করেছে, এখন পর্যন্ত ১৭০ জনের মৃ’ত্যু হয়েছে। হুবেই প্রদেশেই মৃ’ত্যু ৩৭ জনের। ওই জায়গাকে করোনা ভাই’রাসের ‘এপিক সেন্টার’ বলা হচ্ছে।