Home > জাতীয় > সারাদেশ > ৯৯৯ নম্বরে কল পেয়ে আত্মহত্যা করতে যাওয়া যুবককে বাঁচাল পুলিশ

৯৯৯ নম্বরে কল পেয়ে আত্মহত্যা করতে যাওয়া যুবককে বাঁচাল পুলিশ

ঢাকার সাভারে জাতীয় হটলাইন ৯৯৯ নম্বরে ফোন পেয়ে আত্মহ’ত্যা করতে যাওয়া এক যুবককে উ’দ্ধার করেছে সাভার মডেল থা*না পু’লিশ। মঙ্গলবার বিকেলে রাজাসন পলু মা’র্কেট এলাকায় এ ঘটনায় ঘটে।

দুপুর ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান, পলুমা’র্কেট এলাকায় এক ব্যক্তি ৬ তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহ’ত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিষয়টি জানানো মাত্রই সাভার মডেল থা*নার পু’লিশ ঘটনাস্থলে যায়।

পু’লিশ ঘটনাস্থলে গিয়ে দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। তখন পু’লিশ তার সঙ্গে কথার চেষ্টা করলে লোকটি জানায়, তার বাড়ি রংপুর। তিনি সেখান থেকে লাফ দিয়ে আত্মহ’ত্যা করবেন, কোনোভাবেই তিনি সেখান থেকে নামবেন না। কেউ উ’দ্ধার করতে এলে লাফ দিবেন বলেও হুমকি দিচ্ছিলেন। এভাবে কিছুক্ষণ কথা বলার পর পু’লিশ বুঝতে পারে লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন, চিন্তা বেড়ে যায় উপস্থিত পু’লিশের। উ’দ্ধারের জন্য ব্যবস্থা নেয়া হয়।

লোকটিকে উ’দ্ধার করতে ঘটনাস্থলে থাকা পু’লিশ সদস্যরা দুই দলে ভাগে হয়ে যান। পু’লিশের একটি দল ওই লোকটির সঙ্গে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখে ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আ’ট’কে রেখেছে। দরজা না ভেঙে ছাদে ওঠার কোনো উপায় নেই। তখন পু’লিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহ’ত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পু’লিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এ সুযোগেই পু’লিশ কৌশলে দেয়ালের খানিকটা ইট ভেঙে একটি ফুটো তৈরি করে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে গিয়ে ওই যুবককে উ’দ্ধার করে। এর মাধ্যমেই প্রায় এক ঘণ্টা ধরে চলা পু’লিশের উ’দ্ধার অ’ভিযানের সফল সমাপ্তি ঘটে।