Home > আন্তর্জাতিক > ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত: রাহুল

ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত: রাহুল

বিশ্বের মাঝে দেশের ভাবমূর্তি নষ্ট করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এমনই অভিযোগ করলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। যুব সম্প্রদায়ের কণ্ঠরোধ করার চেষ্টা যেন সফল না-হয়, সেই আর্জিও জানিয়েছেন তিনি। অর্থনীতি সম্পর্কে নমোর কোনও জ্ঞানই নেই বলেও কটাক্ষ করেছেন রাহুল।

জয়পুরের একটি মিছিলে রাহুল বলেন, ‘ ইউপিএ-র সময় ভারতে ৯% বৃদ্ধি ছিল। গোটা বিশ্ব আমাদের দিকে তাকিয়ে থাকত। আজ জিডিপি অন্য মাপকাঠিতে মাপা হচ্ছে যেখানে জিডিপির-র হার ৫%। আগের হিসেব দেখলে বোঝা যায়, ২.৫% হারে বৃদ্ধি হচ্ছে দেশে।’ আর্থিক মন্দা নিয়ে প্রধানমন্ত্রীকে তীব্র আক্রমণ করে রাহুল বলেছেন, ‘ জিএসটি কী, মোদি তা জানেনই না। তিনি এমন মানুষ যিনি বিমুদ্রাকরণের সিদ্ধান্ত নেন…কোনও ৮ বছরের বাচ্চাকে জিজ্ঞেস করলেও বলবে, নোট বাতিল হলে ভালোর থেকে খারাপই বেশি হয়।’

রাহুলের বিদ্রুপ, মোদি হয়তো ইকোনমিকস পড়েননি বা সেটা তিনি বোঝেন না।

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় ‘যুব আক্রোশ মিছিল’-এ রাহুল আরও বলেন, ‘আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ভাবমূর্তি, ভ্রাতৃত্ব দৃষ্টান্তমূলক ছিল। মানুষ পাকিস্তানের সমালোচনা করত। প্রধানমন্ত্রী সেই ভাবমূর্তি নষ্ট করে দিয়েছেন। আজ ভারত বিশ্বে ধর্ষণের রাজধানী হিসেবে পরিচিত। এই নিয়ে প্রধানমন্ত্রী একটা কথাও বলেননি। যখন তরুণ প্রজন্ম এই ভাবমূর্তি, বেকারত্ব নিয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রশ্ন করবেন, তখন তাঁদের টার্গেট করা হবে, গুলি করা হবে।

প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে বলছি, যে কোনও বিশ্ববিদ্যালয়ে গিয়ে নিজে কিছু বলার আগে ছাত্রদের প্রশ্নের জবাব দিন। তিনি তা করতে পারবেন না। কিন্তু তিনি মিথ্যে প্রতিশ্রুতি দিতে পারবেন।