Home > জাতীয় > সারাদেশ > লঞ্চে সন্তান প্রসব, সেই মায়ের ভোলা-ঢাকা রুটে আজীবন ভাড়া ফ্রি!

লঞ্চে সন্তান প্রসব, সেই মায়ের ভোলা-ঢাকা রুটে আজীবন ভাড়া ফ্রি!

সম্প্রতি ভোলা-ঢাকা রুটে চালু হয়েছে দিবা সার্ভিস এমভি অ্যাডভেঞ্চার-৫ (ক্যাটাম্যারান) লঞ্চ। প্রতিদিনের ন্যায় গত শনিবার সদরঘাট থেকে লঞ্চটি ছেড়ে আসে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভোলার ইলিশাঘাটের কাছাকাছি লঞ্চটি পৌঁছালে লঞ্চে থাকা আছমা বেগম নামে এক গর্ভবতী নারী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওয়াটার বাসের কর্মকর্তারা তাকে কেবিনে নিয়ে যায়।

এ সময় ওয়াটার বাসের মাস্টার এ্যাডভেঞ্চারের যাত্রীদের উদ্দেশে ঘোষণা দিয়ে বলেন, ওয়াটার বাসে যদি কোনো সেবিকা থেকে থাকে তাহলে তাকে সাহায্য করতে। এমন ঘোষণা শুনে ওয়াটার বাসে থাকা নার্স এবং ডাক্তারেরা ছুটে আসেন। এরপর উপস্থিত সকলের সহযোগিতায় জন্মগ্রহণ করে এক ছেলে নবজাতক। প্রসূতি আসমা বেগমের বাড়ি ভোলা সদর উপজেলার বাপ্তা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে। তার স্বামী মোশাররফ হোসেন ঢাকায় রাজমিস্ত্রী কাজ করেন।

জন্মগ্রহণের পর নিজাম শিপিং লাইন্সের স্বত্ত্বাধিকারী নিজাম উদ্দিন শিশুটির পরিবারের অনুরোধে তার নাম রাখেন নাবিল। একই সঙ্গে নবজাতকের মায়ের জন্য অ্যাডভেঞ্চারে চলাচলে আজীবন ভাড়া ফ্রি করার ঘোষণা দেন। লঞ্চ কতৃপক্ষের এমন খবর শুনে সবাই প্রসংশা করেন। অনেকেই আবার স্যোশাল মিডিয়া ফেসবুকে খবরটি শেয়ার করেন।

এ্যাডভেঞ্চার-৫ এর ভোলার এরিয়া ম্যানেজার এনামুল হক সবুজ জানান, ঢাকা থেকে ভোলা ইলিশার উদ্দেশ্যে ছেড়ে আসা ওয়াটার বাসে আছমা বেগম নামে এক গর্ভবতী নারী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ওয়াটার বাসের কর্মকর্তারা তাকে কেবিনে নিয়ে যায়। এ সময় ওয়াটার বাসের মাস্টার এ্যাডভেঞ্চারের যাত্রীদের উদ্দেশে ঘোষণা দিয়ে বলেন, ওয়াটার বাসে যদি কোনো সেবিকা থেকে থাকে তাহলে তাকে সাহায্য করতে। এরপর ওয়াটার বাসের কর্মকর্তা ও যাত্রীদের সহযোগিতায় জন্মগ্রহণ করে এক ছেলে নবজাতক।