Home > রাজনীতি > বিএনপি’র ৮৬ নেতার গোপন সাক্ষ্য

বিএনপি’র ৮৬ নেতার গোপন সাক্ষ্য

কেন্দ্রীয় কমিটির কাছে বিএনপির ৮৬ জন নেতা গোপনে সাক্ষ্য দিয়েছেন বলে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে জাতীয় দৈনিক পত্রিকা মানবজমিনে। প্রতিবেদনটিতে বলা হয়, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপি’র কমিটি ভাঙার আওয়াজ ছড়িয়ে পড়েছে। মঙ্গলবার এক সাংগঠনিক সভার পরই জোরেশোরে শোনা যাচ্ছে এমন কথা। দলীয় একাধিক সূত্র জানায়- জেলা বিএনপি’র বর্তমান কমিটির কর্মকাণ্ড অবহিত হতেই ওই সভার আয়োজন করা হয়। সভায় উপস্থিত জেলা ও উপজেলা বিএনপি’র ৮৬ নেতা জেলায় দলের সাংগঠনিক অবস্থা কেন্দ্রীয় নেতাদের গোপনে অবহিত করেন।

শহরের পৈরতলার একটি কমিউনিটি সেন্টারে সকাল ১১টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে এ সভা। এতে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুঁইয়া ও কুমিল্লা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া। এছাড়া কেন্দ্রীয় কমিটিতে পদ রয়েছে ব্রাহ্মণবাড়িয়ার এমন নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন আবদুল খালেক, তকদীর হোসেন মো. জসিম, রফিক সিকদার, সালাউদ্দিন শিশির ও শেখ শামীম। সভায় উপস্থিত হতে জেলা বিএনপি’র সম্পাদকীয় পদধারী পর্যন্ত সবাই এবং উপজেলা ও পৌর বিএনপি’র সভাপতি-সাধারন সম্পাদক নিমন্ত্রিত হন।

জেলা বিএনপি সূত্র জানায়, মোট ১২০ নেতাকে নিমন্ত্রণ করা হয়েছিলো। এরমধ্যে ৯৯ জন উপস্থিত হন। তাদের মধ্যে ১৩ জন ছাড়া বাকি সবাই কেন্দ্রীয় নেতাদের কাছে বর্তমান কমিটির বিষয়ে তাদের বক্তব্য দিয়েছেন। সভায় যোগদানকারী একাধিক নেতা জানান- সভার শুরুতে জেলা বিএনপি’র সহ-সভাপতি এভভোকেট গোলাম সারোয়ার খোকন এবিষয়ে গোপনে কথা বলতে চান বলে কেন্দ্রীয় নেতাদের জানান। তার মতোই যুব বিষয়ক সম্পাদক মনির হোসেন গোপনে বক্তব্য রাখার কথা বলেন। সাংগঠনিক আলোচনা প্রকাশ্যে করার পক্ষে মত ব্যক্ত করেন প্রচার সম্পাদক আবু শামীম মো. আরিফ। তবে বেশির ভাগ নেতাই গোপনে বক্তব্য রাখার ব্যাপারে মত দেন। এরপরই কেন্দ্রীয় দু-নেতা গোপনে এক এক করে ৮৬ নেতার বক্তব্য শুনেন। জেলা বিএনপি’র সভাপতি হাফিজুর রহমান মোল্লা কচি বলেন- এটি সাংগঠনিক সভা ছিলো। সেখানে বর্তমান কমিটির কর্মকাণ্ড সম্পর্কে কেন্দ্রের নেতারা জানতে চেয়েছেন। জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জহিরুল হক খোকন বলেন- জেলা-উপজেলা ও পৌরসভার নেতাদের প্রত্যেকের আলাদা আলাদা বক্তব্য শুনেছেন কেন্দ্রীয় নেতারা। সূত্র: মানবজমিন