Home > অন্যান্য > ডাস্টবিন থেকে তুলে ৩ দিনের শি’শুকে বাঁ’চাল ক্ষুধার্ত কুকুর!

ডাস্টবিন থেকে তুলে ৩ দিনের শি’শুকে বাঁ’চাল ক্ষুধার্ত কুকুর!

মানুষ মানুষকে ঠকাতে পারে। খা’রাপ ব্যবহার করতে পারে। বিশ্বা’সের জায়গায় আ’ঘাত করতে পারে। কিন্তু কুকুরের বিশ্বা’সের জায়গা করে নিতে সময় লাগে মাত্র কয়েক সেকেন্ড। মানুষের যদি কোন আপন বন্ধু বলে কেউ থাকে, তা হলো এই অবলা প্রা*ণীটি।

মানুষের প্রা*ণ বাঁচিয়েছে তাঁর পোষ্য কুকুর, এমন খবর আমাদের জানা। কিন্তু এই ঘটনার খবর জানলে, আপনি আরও একবার কুকুরের ব্যাপারে ভাবতে শুরু করবেন।

ওমানের রাস্তায় খাবারের খোঁজে ডাস্টবিনের চারিদিক ধুরঘুর করছিল এই কুকুরটি। খাবারের খোঁজ করতে করতে হঠাৎ খুঁজে পায় ৩ দিনের এক সদ্যজাত শি’শুর দেহ। কা’টা ছিল না নাভির নাড়িও। প্রচন্ড ক্ষুধার্ত কুকুরটি শি’শুর দেহটি দেখতে পেয়েই তড়িঘড়ি মুখে তুলে নেয়। মুখে তুলেই বুঝতে পারে, ব্যাপারটা সুবিধার নয়।

শি’শুটির শ্বা’স তখনও চলছিল, এই মনে করে শি’শুটিকে মুখে তুলে নিয়ে একটি বাড়ির দরজার সামনে গিয়ে রাখে, এরপর খুব চি’ৎকার শুরু করে সে। কুকুরের চি’ৎকার শুনেই বাড়ির মালিক দরজা খুলতেই দেখে একটি সদ্যজাত শি’শু শুয়ে রয়েছে।

মৃ’তপ্রায় শি’শুটিকে পুণর্জন্ম দিয়ে ফের খাবারের খোঁজ শুরু করে দেয় ওই কুকুরটি। নিজে ক্ষুধার্ত হলেও, দুধের শি’শুটির দেহে একটি দাঁতের কামড়ও বসায়নি সে। কুকুরের উদারপনা মানসিকতার পরিচয় বারে বারে পাওয়া যায়। এই ঘটনাটি ফের প্রমাণ করল, কুকুর মানুষের আসল ‘বন্ধু’।