Home > আন্তর্জাতিক > আজকের দুনিয়ায় সবচেয়ে বড় ক্রিমিনাল আমেরিকা

আজকের দুনিয়ায় সবচেয়ে বড় ক্রিমিনাল আমেরিকা

বিশ্বব্যাপী আ’মেরিকার সব ধরনের অ’পরাধমূলক তৎপরতার সমালোচনা করে হিজবুল্লাহ প্রধান বলেন, বিশ্বের যেখানে যে অ’পরাধ ঘটুক না কেন তাকে ‘মেইড ইন আ’মেরিকা’ বলে আখ্যায়িত করা উচিত।

রোববার সন্ধ্যায় লে’বাননের দক্ষিণাঞ্চলীয় বালবেক শহরে হিজবুল্লাহ সমর্থকদের উদ্দেশে দেয়া এক বক্তৃতায় সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ একথা বলেন। হাসান নাসরুল্লাহর বক্তব্য টেলিভিশনে সরাসরি সম্প্রচার করা হয়।

তিনি বলেন, আজকের দুনিয়ায় সবচেয়ে বড় ক্রি’মিনাল হচ্ছে আ’মেরিকা। ইহুদিবাদী ই’সরাইল পশ্চিম এশিয়ায় যে অ’পরাধযজ্ঞ সংঘটিত করছে তা আ’মেরিকার ছত্রছায়ায় করছে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে মা’র্কিন ঘাঁ’টিতে ক্ষে’প’ণা’স্ত্র হা’ম’লা চালানোর জন্য তিনি ই’রানের সামরিক বা’হিনীর প্রশংসা করেন। তিনি বলেন, এই হা’মলার মধ্যদেয় ইহুদিবাদী ই’সরাইলের জন্য বার্তা দেয়া হয়েছে। তিনি বলেন, ‘ইহুদিবাদী ই’সরাইলের বোকা প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে জানতে হবে যে, সে ভুল জায়গায় হাত দিয়েছে।’

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, জেনারেল কাসেম সো’লাইমানির শা’হা’দাতের সবচেয়ে বড় বিজয় হচ্ছে যে, এর মাধ্যমে আ’মেরিকার চেহারা সবার কাছে উন্মোচিত হয়ে গেছে। জেনারেল সো’লাইমানির শা’হা’দাত অবশ্যই এ অঞ্চল থেকে মা’র্কিন সে’না সম্পূর্ণভাবে বহিষ্কারের পথে আমাদেরকে এগিয়ে নেবে।সূত্র: পার্সটুডে