Home > জাতীয় > মংলা বন্দরে ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজ

মংলা বন্দরে ভারতীয় কোস্ট গার্ডের দুই জাহাজ

ভারতীয় কোস্ট গার্ড বাহিনীর দুটি জাহাজ মোংলায় পৌঁছেছে। আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য এবং ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার উদ্দেশ্যে জাহাজদুটিকে শুভেচ্ছা সফরে পাঠিয়েছে ভারত। সোমবার (৬ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে চার দিনের শুভেচ্ছা সফরে এদেশে এসেছে আইসিজিএস সুজয় ও আইসিজিএস সরোজিনী নাইডু।

শুভেচ্ছা সফরে আসা ওই জাহাজ দুটির অধিনায়ক, বাংলাদেশ কোস্ট গার্ডের পশ্চিম জোনের জোনাল কমান্ডার, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও খুলনা নেভাল এরিয়ার কমান্ডারের সাথে সৌজন্য সাক্ষাত করেন। এদিকে মংলা বন্দরের জেটিতে ভারতীয় কোস্ট গার্ডের জাহাজ দুইটি ভেড়ার সাথে সাথে তাদেরকে বাংলাদেশ কোস্ট গার্ডের বাদক দল ব্যান্ড বাজিয়ে স্বাগত জানান। এ ছাড়া সফরকালে ভারতীয় কোস্ট গার্ডের জাহাজে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যদের পেশাগত বিষয়ে প্রশিক্ষণ হবে।

সফরকালীন ভারতের কোস্ট গার্ডের জাহাজের কর্মকর্তা ও নাবিকেরা সুন্দরবন ভ্রমণ ও খুলনা শিপ ইয়ার্ড, খুলনা ও বাগেরহাটের ঐতিহাসিক স্থান পরিদর্শন করবেন। পাশাপাশি দু’দেশের কোস্ট গার্ডের মধ্যে প্রীতি ভলিবল প্রতিযোগিতাও অনুষ্ঠিত হবে। এ সফরকালে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অধিনস্থ পুলিশ, বিজিবি ও র‌্যাব সদস্যরা জাহাজ দুটি পরিদর্শন করবেন।