Home > জাতীয় > সারাদেশ > এবার আমেরিকায় ‘বাংলাদেশ নিরাপদ নয়’ বললেন ব্যারিস্টার সুমন

এবার আমেরিকায় ‘বাংলাদেশ নিরাপদ নয়’ বললেন ব্যারিস্টার সুমন

আমার পরিবারের যে কারোর জন্য বাংলাদেশ নিরাপদ নয়। নিউইয়র্কে একথা বলেছেন তরুণ আইনজীবী ও সমাজকর্মী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এ জন্য তিনি এবার আমেরিকা এসে তাঁর স্ত্রী ও সন্তানদের চিরদিনের জন্য আমেরিকা রেখে নিজে চলে যাচ্ছেন বাংলাদেশে।

এই প্রতিবেদকের কাছে ব্যারিস্টার সুমন বলেন, আমি ও আমার পরিবারের রয়েছে আমেরিকান গ্রীন কার্ড। আমি এবার গ্রীন সমর্পণ করবো। আমি নিরবিচিহ্ন ভাবে বাংলাদেশের বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে কাজ করে যেতে চাই। যদিও তেমন কোনো হুমকি আসে নি তবু আমি মনে করি, বাংলাদেশে নিরাপদ নয় আমার স্ত্রী ও দুই সন্তানের জন্য। তাই প্রথমবারের মতো আমার মা এবং আমার পরিবারকে নিউইয়র্কে রেখে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

নিউইয়র্কের স্থানীয় সময় ১ জানুয়ারী বুধবার সন্ধ্যায় ব্রঙ্কসের বাংলাবাজার-স্টার্লিং এলাকায় আল আকসা পার্টি হলে ব্রঙ্কস-বাংলাদেশী কমিউনিটি আয়োজিত এক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন আরো বলেন, বাংলাদেশের এখন যে অবস্থা, আল্লাহ যেন আমাকে মন্ত্রী বানিয়ে বেইজ্জত না করেন। তার চেয়ে ব্যারিস্টার সুমন হিসেবেই আমি গর্ববোধ করি। আমি প্রথমে আমার পরিবারের নিরাপত্বা চাই। কিন্তু বাংলাদেশের পক্ষে তা দেওয়া সম্ভব নয়।

সেই অনুষ্ঠানে সুমন আরো বলেন, বাংলাদেশে হিন্দু-বৌদ্ধ-খৃস্টানরা মাইনোরিটি নয়। বাংলাদেশে মাইনোরিটি হচ্ছে সৎলোক। দেশে নেতার অভাব নেই কিন্তু সৎলোকের অভাব। সৎলোকের অভাবের কারণেই বাংলাদেশ এত পিছিয়ে আছে। তিনি তার বক্তব্যে কানাডার বেগম পল্লীতে বাংলাদেশের দুর্নীতিবাজদের আঁখরার কথাও উল্লেখ করেন।