Home > জাতীয় > সারাদেশ > মাত্র ৬ মাসে পুরো কোরআন মুখস্থ করে তাক লাগালো ঝালকাঠির শিশু

মাত্র ৬ মাসে পুরো কোরআন মুখস্থ করে তাক লাগালো ঝালকাঠির শিশু

ঝালকাঠির রাজা’পুর উপজে’লায় ছয় মাসে পুরো কোরআন মুখস্থ করে বিস্ময় সৃষ্টি করেছে বায়েজিত নামে এক শি’শু। এছাড়া আরও দুই শি’শু দেড় বছরে কোরআনের হাফেজ হয়েছেন।

কোরআনের ওই তিন হাফজ হলো- রাজা’পুর উপজে’লার আলগী গ্রামের মো. বায়েজিত, একই উপজে’লার মনোহরপুর গ্রামের জোবায়ের মোত্তাকিন এবং ঝালকাঠি সদর উপজে’লার রাজপাশা গ্রামের ওম’র ফারুক। এদের প্রত্যেকের বয়স ১০ বছর।

এর মধ্যে বায়েজিত ঝালকাঠি জে’লার রাজা’পুর উপজে’লার দারুল উলুম কওমিয়া মাদ্রাসার ছাত্র। বায়েজিত মাত্র ছয় মাসে পুরো কোরআন মুখস্ত করে হাফেজ হওয়ার সৌভাগ্য অর্জন করেছে। কোরআন মুখস্ত করার আগে সে মাত্র দেড় বছর সময় নিয়ে কোরআন দেখে দেখে, সহিহ-শুদ্ধভাবে তিলাওয়াত করা শেখে।

এদিকে ১০ বছর বয়সী এ হাফেজ কোরআনের শিক্ষক কারি মো. বেলায়েত হোসেন।

তিনি বলেন, বায়েজিত নাজেরা পড়া শেষ করে শুরুর দিকে ২ পৃষ্ঠা করে কোরআন মুখস্ত করতে থাকে। পরে সে ৭/৮ পৃষ্ঠা করে মুখস্ত করা শুরু করে। এভাবে সে পুরো কোরআন মুখস্ত করে ফেলে। এখন সে সকালে আধা পারা (১০ পৃষ্ঠা), বিকালে আধা পারা করে মোট এক পারা কোরআন পাঠ করে শোনায়।

বায়েজিতের বাবা মো. সাইদুল ইস’লাম একজন চাকরিজীবী। তিনি ঝালকাঠি পৌরসভার সহকারী কর নির্ধারক এবং মা গৃহিণী শিরীন সুলতানা।

এছাড়া দেড় বছরে কোরআন মুখস্ত করে হাফেজ হয়েছেন একই উপজে’লার নারিকেলবাড়িয়া গ্রামের নুরুল ইস’লামিয়া দ্বিনিয়া হাফেজি মাদ্রাসা থেকে মো. জোবায়ের খান মুত্তাকিন। সে ঝালকাঠি সদর উপজে’লার শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের কৃষক জামাল উদ্দিন খানের ছেলে। তার মা গৃহিণী ম’রিয়ম বেগম।

ঠিক মোত্তাকিনের মতো দেড় বছরে কোরআন হাফেজ হয়েছেন মো. ওম’র ফারুক হাওলাদার। রাজা’পুরের মনোহরপুর গ্রামের মো. শফিকুল ইস’লামের ছেলে ফারুক। তার মা মাহমুদা বেগম গৃহিণী।

নুরুল ইস’লামিয়া দিনিয়া হাফেজি মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা মুহাম্ম’দ রহমাতুল্লাহ বলেন, জোবায়ের খান মোত্তাকিন ২০১৮ সালের জুলাই মাসে ভর্তি হয়ে নাজেরা থেকে ছবক শুরু করে চলতি বছরের ২৫ নভেম্বর হাফেজ হয়। একইভাবে মো. ওম’র ফারুক হাওলাদার ২০১৮ সালের মে মাসে ভর্তি হয়ে নাজেরা থেকে ছবক শুরু করে চলতি বছরের ২৫ নভেম্বর হাফেজ হয়েছে। তাদের জন্য মাদরাসা থেকে দোয়া করানো হয়েছে। কুরআনের হাফেজদের সার্বিক মঙ্গল কামনা করছি আম’রা।