Home > আন্তর্জাতিক > ইসলাম ধর্ম গ্রহণ করলেন ভারতের ৬ হিন্দু পরিবার

ইসলাম ধর্ম গ্রহণ করলেন ভারতের ৬ হিন্দু পরিবার

ইস’লাম ধ’র্ম গ্রহণ করলেন ভারতের ৬ হিন্দু পরিবার। তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুর গ্রামের ৬ পরিবারের ইস’লাম গহণ করার পরপরই আরও ৫০ পরিবার ইস’লাম গ্রহণ আগ্রহ প্রকাশ করেছেন এবং তারা প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা যায়।রাজ্যের এ অঞ্চলগুলোর মন্দিরে চলছে উৎসব। দলিত সম্প্রদায়ের লোকজন উৎসবে যোগদানের জন্য গেলে তাদের মন্দিরে প্রবেশে বাধা দেয়া হয়। এ ঘটনা থেকে ইস’লাম গ্রহণের সূত্রপাত হয়।

ভারতীয় গণমাধ্যমের বরাতে রাজ্যের দলিত সম্প্রদায়ের মানুষজন জানায়, ভেদারনইয়ামে মহাশক্তি আমমান মন্দিরে একটি উৎসবের সময়ে তাদের ঢুকতে বাধা দেওয়া হয়। আর এ কারণেই তারা ইস’লাম ধ’র্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেয়।তামিলনাড়ু রাজ্যের ভেদারনইয়াম ও কারুরগ্রামের দলিত সম্প্রদায়ের মানুষজনকে মন্দিরে প্রবেশ করতে না দেওয়া এবং তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অ’ভিযোগ ওঠেছে।

ইস’লাম ধ’র্ম গ্রহণ করার পর দলিত জনগোষ্ঠীর এক ব্যক্তি জানান, ভেদারনইয়ামে মহাশক্তি মন্দিরটি তাদের পূর্বপুরুষের সাহায্য সহযোগিতায় তৈরি। অথচ এখন এ মন্দিরের কোনো অনুষ্ঠানেই তারা অংশগ্রহণ করতে পারে না। তাদের কোনো অনুষ্ঠানেই অংশগ্রহণ করতে দেয়া হয় না।মন্দিরে প্রবেশের ক্ষেত্রে কেউ তাদের সাহায্যেও এগিয়ে না আসার কারণেই তারা বাধ্য হয়ে হিন্দু থেকে মু’সলিম হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে এবং ইস’লাম গ্রহণ করেন.রাজ্যে এসব পরিবারের লোকদের ইস’লাম ধ’র্ম গ্রহণ করার ক্ষেত্রে কেউ তাদের জো’র করেনি বলে জানায় তারা। স্বেচ্ছায় ইস’লাম ধ’র্ম গ্রহণ করার প্রস্তুতি নিচ্ছে আরও ৫০ পরিবার