Home > আন্তর্জাতিক > অন্যদের দেখতে গেলেও নিহত দুই মুসলিমের বাড়ি যাননি মন্ত্রী

অন্যদের দেখতে গেলেও নিহত দুই মুসলিমের বাড়ি যাননি মন্ত্রী

নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে আন্দোলনে নিহত দুই মুসলিম ব্যক্তির বাড়ি যাননি বিজেপি মন্ত্রী কপিল দেব আগরওয়াল। আহত এক ব্যক্তির বাড়িতে গেলেও মুসলিমদের বাড়ি না যাওয়ায় বিতর্ক শুরু হয়েছে উত্তর প্রদেশের এই মন্ত্রীকে নিয়ে।

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, গুলিবিদ্ধদের সঙ্গে দেখা করলেও ওই দুই মুসলিম আন্দোলনকারীর পরিবারের সঙ্গে দেখা করেননি মন্ত্রী।

এতে অনেকেই বলছেন, মুসলমান হওয়ায় তাদের পরিবারের সাক্ষাৎ এড়ালেন কপিল দেব আগরওয়াল। যদিও সে কথা মানতে নারাজ মন্ত্রী। তার দাবি, ধর্মীয় বিভেদ নয় দাঙ্গাবাজ বলে নিহতদের বাড়ি যাননি তিনি।

গত শুক্রবার বিজনৌরে যান মন্ত্রী। আন্দোলন চলার সময় গুলিতে আহত ওম রাজ সাইনির সঙ্গে দেখা করেন তিনি। একই আন্দোলনে গুলিতে মারা যান ওই এলাকার দুই মুসলিম। অভিযোগ, তারা মুসলমান হওয়ায় মন্ত্রী কপিলদেব আগরওয়াল তাদের বাড়ি যাননি।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘আমি কেন দাঙ্গাবাজদের বাড়ি যাব? আমার কথা শুনে নিন‌। যারা দাঙ্গা বাঁধায় তারা সমাজের অংশ হয় কী করে? কেন আমি সেখানে যাব? এটা হিন্দু-মুসলিমের ব্যাপার নয়। আমি কেন দাঙ্গাবাজদের কাছে যাব?’

মন্ত্রীর এ দাবি মানতে নারাজ নিহতদের পরিবার। তাদের দাবি, মাঠ থেকে কাজ সেরে ফেরার পথেই পুলিশের গুলিতে মারা গিয়েছেন ওই দুজন। তারা কোনওভাবেই দাঙ্গা ছড়াননি।

তবে মন্ত্রী না গেলেও ওই নিহত দুই মুসলিমের বাড়িতে যান প্রিয়াঙ্কা গান্ধী। তাদের পরিবারের সঙ্গে কথা বলেন। তাদের পাশে থাকারও আশ্বাস দেন কংগ্রেস নেত্রী।

প্রসঙ্গত, নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদ আন্দোলনে প্রাণ হারিয়েছেন অন্তত ১৬ জন। স্বজনহারাদের দাবি, পুলিশের গুলিতেই প্রাণ হারিয়েছেন তাদের স্বজনরা। তবে পুলিশ এই অভিযোগ অস্বীকার করেছে। এনডিটিভি