Home > জাতীয় > মায়ের কোলে দগ্ধ শিশু তোহামণি ঢামেকে মারা গেছে

মায়ের কোলে দগ্ধ শিশু তোহামণি ঢামেকে মারা গেছে

রাজধানীর কদমতলীতে দগ্ধ শিশু তোহামণি (৪) ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। সোমবার (২৫ নভেম্বর) সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়। তার শরীরের ৩০ শতাংশ পুড়েছিল।

এর আগে গত বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাত ৯টার দিকে কদমতলীর মুরাদপুর মাদরাসা রোডের একটি বাড়ির নিচতলায় অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় শিশুটির মা ঝুমি আক্তার (৩৫), ফুফু শাহিনুর (৩০) ও মামাতো বোন কাজলী (২৫) দগ্ধ হন।

নিহত শিশুর বাবা মো. ফেরদৌস গাজী জানান, ওই বাড়ির তিনতলা ভবনের নিচতলায় তারা ভাড়া থাকেন। গত বৃহস্পতিবার তাদের বাসার লাইনে গ্যাস ছিল না। লাকড়ির চুলার ব্যবস্থা করে রান্না করার সিদ্ধান্ত নেয় পরিবার। ঘটনায় তোহামণি মায়ের কোলে ছিল। তারপিন দিয়ে চুলায় আগুন ধরানোর সময় আগুনের ফুলকি এসে মায়ের কোলে থাকা তোহামণিসহ তার মা দগ্ধ হন।

ঘটনার সময় পাশে ছিলেন তোহামণির ফুফু শাহিনুর ও মামাতো বোন কাজলী। তারাও দগ্ধ হন। পরে তাদের উদ্ধার করে ঢামেক বার্ন ইউনিটে নিয়ে আসা হয়। সবাইকে প্রাথমিক চিকিৎসা দিলেও তোহামণিকে ভর্তি রাখেন চিকিৎসকরা। আজ চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।

এ ঘটনায় শিশুর মায়ের পা অনেকখানি পুড়ে গেছে। এছাড়া কাজলীর ডান হাত ও শাহিনুরের দুই হাত দগ্ধ হয়। দগ্ধ তিনজন বাসায় আছেন। দুদিন পর পর ঢামেকে এসে তাদের ড্রেসিং করতে হয়। তেমনি আজ তারা ডেসিং করতে এসে তোহার মৃত্যুর সংবাদ পান।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া তোহামণির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।